নাইক্ষ্যংছড়ি বি এল আর আই,র উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ করণীয় শীর্ষক সমাবেশ অনুষ্টিত

S0965255.jpg

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে::
বাংলাদেশ প্রণি সম্পদ গবেষণা ইনস্টিটিউট নাইক্ষ্যংছড়ি আঞ্চলিক কেন্দ্রের উদ্যোগে জঙ্গী,সন্ত্রাস,নৈরাজ্য ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সচেতনতামূলক সমাবেশ অনুষ্টিত হয়েছে।
গত ১৪ ডিসেম্বার (বুধবার) সকাল সাড়ে ১০টায় বি এল আর আই আঞ্চলিক কর্যালয়ের হলরুমে আয়োজিত সমাবেশে বি এল আর আই ঢাকা, তথ্য কর্মকর্তা মোঃ শাহে আলম এর সঞ্চালনায় অতিরিক্ত পরিচালক ডঃ মোঃ আজহারুল ইসলাম তালুক্দারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহা পরিচালক ডঃ তালুক্দার নুরুন্নাহার বলেন, জঙ্গি-সন্ত্রাস দমনে সামাজিক প্রতিরোধের কোন বিকল্প নেই।জঙ্গিবাদের ছড়িয়ে দেওয়া বিষবাষ্প প্রতিরোধে ঘরে ঘরে সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলতে হবে।
যারা জঙ্গিবাদের এ বিষবাষ্প ছড়িয়ে দিচ্ছেন, তাদের সামাজিকভাবেই প্রতিরোধ করতে হবে। শুধু সন্ত্রাসী ওই ব্যক্তি ও গোষ্ঠীকে চিহ্নিত করলেই চলবে না তাদের মনন ও চিন্তাভাবনাও জানার প্রয়োজন রয়েছে। বিকৃত ওই চিন্তাভাবনার পরিবর্তন ঘটাতে বুদ্ধিভিত্তিক চিন্তনের চর্চায় তাদের আহ্বান জানাতে হবে।
বিশেষ অতিথি উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম সরওয়ার কামাল, বান্দরবান জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রির প্রতিনিধি আল্হাজ্ব খাইরুল বাশার,নাইক্ষ্যংছড়ি উপজেলা সন্ত্রস ও জঙ্গী প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোঃ শফি উল্লাহ,উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক মাষ্টার ক্যউচিং চাক্, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সভাপতি শামীম ইকবাল চৌধুরী,সাধারণ সম্পাদক আবুল বাশার নয়ন, উপজেলা দূর্নীতি দমন কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মাঈনুদীন খালেদ, প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক জাহাঙ্গীর আলম কাজল,প্রকাশনা ও তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরী প্রমূখ।