কক্সবাজারে ইসলামিক ফাউন্ডেশনের পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী পালন

Cox-IFA-Milad-Pic...jpg

সংবাদ বিজ্ঞপ্তি:
পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (স.) ১৪৩৮ হিজরী যথাযথ মর্যাদায় নানা কর্মসুচির মধ্য দিয়ে পালন করেছে ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার।
এ উপলক্ষে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ভোরে সবীনা খতম, সকাল সাড়ে ৮টায় বর্ণাঢ্য র‌্যালী শহরের আসাদ কমপ্লেক্সস্থ ইফা’র জেলা কার্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে প্রধান সড়ক ঘুরে জেলা কার্যালয়ে শেষ হয়। এরপর বেলা ১১টার দিকে ইফা কক্সবাজার জেলা কার্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার এর উপ-পরিচালক খাজা আহমদ মিয়াজীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাইফুল ইসলাম মজুমদার।
তিনি বলেন, অন্ধকারাচ্ছন্ন পৃথিবীকে আলোকিত করতে মহানবী (স.) এর জন্ম। তিনি পুরো জিন্দেগী জ্ঞান-সাধনার পেছনে ব্যয় করেছেন। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষ সকল সম্প্রদায়ের মধ্যে ভ্রাতৃত্ব সৃষ্টির মাধ্যমে নজির সৃষ্টি করেছিলেন।
তিনি আরো বলেন, মহানবী জ্ঞান দিয়ে জাহেল সভ্যতাকে আলোকিত করেন। অসভ্য ও বর্বর আরববাসীকে পৃথিবীর সেরা জাতীতে পরিণত করতে সক্ষম হয়েছিলেন। সেই মহানবী মুহাম্মদ (স.) এর আদর্শ আমাদের অনুসরণ করতে হবে, তাহলেই পৃথিবীতে আবারো শান্তি প্রতিষ্ঠিত করা সম্ভব।
সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা অওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার এর সহকারী পরিচালক মুহাম্মদ সরওয়ার আকবর।
পবিত্র মিলাদুন্নবী উপলক্ষে ওয়াজ করেন প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির জেলা সভাপতি কাজী আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলাম ছিদ্দিকী ও কাজী আলহাজ্ব মাওলানা সালাহ উদ্দিন মো. তারেক।
লাইব্রেরী সহকারী আবদুর রহমানের পরিচালনায় মহানবী (স.) এর জন্মদিনের এই আয়োজনের জেলার বিভিন্ন এলাকার মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মো. আফজালের চাকুরীর সময় আরো ৩ বছর বর্ধিত করায় সরকারের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানানো হয়। শেষে দেশ ও জাতীর মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
উল্লেখ্য, মহান বিজয় দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন প্রকাশিত সকল বই/প্রকাশনীর ওপর ৩০-৩৫ শাতংশ পর্যন্ত বিশেষ ছাড়ে বিক্রির ঘোষণা দেওয়া হয়। প্রয়োজনে ০১৮১৫২২৯২৫২ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হয়।