‘দিয়াজের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে’

diaz-3_33540_1481450357.jpg

ছাত্রলীগ নেতা দিয়াজের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেলের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

রোববার দিয়াজের মরদেহের পুনঃময়নাতদন্ত সম্পন্ন শেষে তিনি এ তথ্য জানান।

রোববার ঢাকা মেডিকেলের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদকে প্রধান করে তিন সদস্যের একটি মেডিকেল বোর্ড দুপুর সোয়া দুইটার সময় ময়নাতদন্ত শুরু করেন। বিকাল ৩টার দিকে তা শেষ হয়। বোর্ডের অপর দুই চিকিৎসক হলেন, প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস এবং ডা. কবির সোহেল।

ময়নাতদন্ত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডা. সোহেল মাহমুদ বলেন, তার (দিয়াজের) শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। কিছু আলামত পেয়েছি।

তিনি বলেন, তার শরীর থেকে দাঁত, গলা থেকে টিস্যু এবং ভিসেরা সংরক্ষণ করা হয়েছে। সবগুলোই পরীক্ষার জন্য হিস্ট্রি প্যাথলজিতে পাঠানো হবে।

রিপোর্ট কবে নাগাদ পাওয়া যাবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করব, সাক্ষীদের সঙ্গে কথা বলব। পূর্বের ময়নাতদন্তকারী ডাক্তারদের সঙ্গে কথা বলব। তারপর আমরা চূড়ান্ত প্রতিবেদন পেশ দিব।

মর্গের সামনে কান্নাজড়িত কণ্ঠে দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী জানান,তার ছেলে আত্মহত্যা করেনি।তাকে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে। তিনি প্রধানমন্ত্রীর কাছে তার ছেলে হত্যার বিচার চান।