চট্টগ্রাম থেকে অপহরণের একদিন পর চকরিয়ায় শিশু উদ্ধার, ৩ যুবক গ্রেপ্তার

unnamed-3.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া :
চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামি থানা এলাকা থেকে অপহৃত দুই বছরের শিশু জন্নাতুল ফেরদৌস মাহিকে অপহরণের একদিন পর বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে কক্সবাজারের চকরিয়া পৌরসভার করাইয়াঘোনা এলাকার একটি বাড়ি থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়। এসময় গ্রেপ্তার করা হয় অপহরণকারী তিন যুবককে।
unnamed-1
এরা হলেন- চকরিয়া উপজেলা চিরিংগা ইউনিয়নের বুড়িপুকুর এলাকার নুর মোহাম্মদের ছেলে মো. সোহেল (২৫), একই এলাকার জহির আহমদের ছেলে মো. জাহাঙ্গীর আলম (২৫) ও করাইয়াঘোনার বশির আহমদের ছেলে মো. রাশেদ (২২)। উদ্ধারকৃত শিশু মাহি সিলেটের শ্রীমঙ্গল উপজেলার কমলগঞ্জ বেড়াছড়াা এলাকার মোহাম্মদ আশিকুর রহমানের মেয়ে। তারা দীর্ঘািদন ধরে চাকুরীর সুবাধে চট্টগ্রামের বায়েজিদ বোস্তামি এলাকায় ভাড়া বাসায় বসবাস করত। বুধবার সকাল ৭টার দিকে সোহেল আমিকুর রহমানের শিশুন্যা মাহিকে অপহরণ করে চকরিযায নিযে আসে। পরে মোবাইলের মাধ্যমে ৫০হাজার টাকা মুক্তিপণ দাবী করে।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ কামরুল আজম বলেন, বুধবার বায়েজিদ বোস্তামি থানায় অপহৃত শিশুর বাবা বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। পরে বায়েজিদ বোস্তামি থানা ও চকরিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে বুডিপুকুর মাছঘাট এলাকা থেকে অপহরণের মূলহোতা সোহেলকে গ্রেপ্তার করে। তার স্বীকারোক্তি মোতাবেক পৌরসভার করাইয়াঘোনার বশির আহমদের বাড়িতে অভিযান চালিয়ে অপহরণকারী দলের আরো দুই সদস্যকে গ্রেপ্তার ও অপহৃত শিশু মাহিকে উদ্ধার করে। গ্রেফতারকৃতদের বায়েজিদ বোস্তামি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।