নাইক্ষ্যংছড়িতে কৃষি বিভাগের উদ্যোগে কৃষি উপকরণ বিতরণ

77788.jpg

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে::
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে কৃষি উপকরণ বিতরণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। বৃহস্পতিবার (১ ডিসেম্বার) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি সামগ্রী বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: কামাল উদ্দিন।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস,এম সরওয়ার কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান। এছাড়াও সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা আবদুল মান্নান, উপ সহকারী উদ্বিদ সংরক্ষণ কর্মকর্তা অলক দাশ, উপজেলা আওয়ামীলীগ সদস্য সচিব মোহাম্মদ ইমরান মেম্বার, দোছড়ি ইউপি চেয়ারম্যান মো: হাবিবুল্লাহ, সাংবাদিক আবদুল হামিদ। অনুষ্ঠানে নারী নেত্রী ওজিফা খাতুন রুবি, প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল বশর নয়ন, সাংবাদিক জাহাঙ্গীর আলম কাজলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও মাঠ পর্যায়ের কৃষকরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন- কৃষি ও কৃষকের উন্নয়নে বর্তমান সরকার সুলভ ও ন্যায্যমূল্যে সার, বীজ ও কৃষি যন্ত্রপাতি সরবরাহ করছে। সরকারী পরিকল্পনার অংশ থেকেই সমন্বিত কৃষি উন্নয়নে উপজেলা পর্যায়ে এসব উপকরণ বিতরণ করা হয়েছে। কৃষি বিভাগের পরিকল্পনার মাধ্যমে কৃষকের উন্নয়নসহ উৎপাদিত পণ্য বাজারজাত করার জন্য উপজেলা প্রশাসন কাজ করে যাবে।
উল্লেখ্য, ২০১৬-১৭ অর্থবছরের রাজস্ব খাতের আওতায় মোট ২০জনকে ৫হাজার টাকা করে কৃষি উপকরণ বিতরণ করা হয়।