গোয়েন্দা সংস্থার কিছু অসাধু কর্মকর্তার সাথে বিএনপি-জামায়াতের আঁতাত রয়েছে টেকনাফে আইন শৃঙ্খলা সভায় এমপি বদি

77.jpg

চোরাচালান প্রতিরোধ টাস্কফোর্স কমিটির সভায় ইয়াবা ব্যবসায়ীদের তালিকা তৈরীর নির্দেশ দিলেন এমপি বদি
সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনাফ |
টেকনাফ উপজেলা আইনশৃংখলা ও চোরাচালান প্রতিরোধ টাস্কফোর্স কমিটির সভা ২৮ নভেম্বর সকাল ১১ টায় টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত হয়েছে। এতে দ্রুত সময়ের মধ্যে তদন্তপুর্বক ইয়াবা ব্যবসায়ীদের তালিকা তৈরী করার জন্য পুলিশ, বিজিবি, গোয়েন্দা সংস্থা যেমন এনএসআই, ডিএসবি, ডিজিএফআইসহ সকল গোয়েন্দা সংস্থার লোকদের কড়া নির্দেশ দেন এমপি বদি।

তিনি আরও বলেন, গোয়েন্দা সংস্থার কিছু অসাধু কর্মকর্তার সাথে বিএনপি-জামায়াতের আঁতাত থাকায় ও তাদের থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে তারা বিএনপি জামায়াতের কোন রিপোর্ট করেনা। তারা শুধু পুরানো তালিকাকারীদের ও আওয়ামীলীগের লোকজনকে হয়রানী করে রিপোর্ট পাঠায়। তাছাড়া টেকনাফে কি পুরানো ৭০০ জন ইয়াবা ব্যবসায়ী ছাড়া আর কোন ইয়াবা ব্যবসায়ী নেই। তাই দ্রুত সময়ের মধ্যে আগের তালিকা থেকে যারা নিরীহ তাদের তদন্তপুর্বক হালনাগাদ করার ব্যবস্থা করে নতুনদের তালিকা তৈরী করে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিন। এককথায় মানবপাচারের মত ইয়াবা ব্যবসা জিরো টলারেন্সে আসতেই হবে। এছাড়াও কোন পৌরসভা বা কোন ইউনিয়নে ইয়াবা বা মানবপাচারের ঘটনা ঘটলে তারা যদি ব্যবস্থা না নিয়ে চুপ থাকেন তাহলে সেখানকার মেয়র বা চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান। উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন (উখিয়া-টেকনাফ) কক্সবাজার-০৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রাহমান বদি সিআইপি।

এতে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিউল আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওঃ রফিক উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান মিস্ তাহেরা আক্তার মিলি, পৌরসভা মেয়র আলহাজ্ব মোঃ ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুমন বড়–য়া, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মজিদ, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওঃ নুর আহমদ আনোয়ারী, বাহারছড়া ইউপি চেয়ারম্যান মাওঃ আজিজ উদ্দিন, সেন্টমার্টিনদ্বীপ ইউপি চেয়ারম্যান নুর আহমদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলমগীর কবির, আইনশৃংখলা কমিটির সদস্য আবুল কালামসহ আইনশৃংখলা ও চোরাচালান প্রতিরোধ টাস্কফোর্স কমিটির সদস্যগণ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় আগত বিজয় দিবসের প্রস্তুতি নিয়ে, আইনশৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধের বিভিন্ন বিষয়, ইয়াবা চোরাচালান প্রতিরোধ, সেন্টমার্টিনে মালামাল নিয়ে যাওয়া, ইয়াবা ব্যবসায়ীদের নতুন লিস্ট তৈরীসহ আরও বিভিন্ন বিষয় নিয়ে ব্যাপক আলোচনা এবং সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভাশেষে এমপি বদিকে ফুল দিয়ে বরণ করে নেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মিস্ তাহেরা আক্তার মিলি।