চকরিয়ায় সড়কের পাশ থেকে গুলিবিদ্ধ লাশ উদ্ধার, বিরোধে খুনের অভিযোগ!

11.jpg

চকরিয়ায় সহযোগিদের গুলিতে নিহত মমতাজ মিয়া।

এম.জিয়াবুল হক, চকরিয়া ::
চকরিয়ায় সড়কের পাশ থেকে মমতাজ মিয়া (৪৫) নামের একব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের অভিযোগ বিরোধের জের ধরে সহযোগিরা তাকে গুলি করে হত্যা করেছে। গতকাল শুক্রবার ভোরে চকরিয়া পৌরসভার এক নম্বর ওয়ার্ডের ঘনশ্যাম বাজার এলাকার সড়কের পাশ থেকে লাশটি উদ্ধার করেছে পুলিশ। সকাল দশটার দিকে নিহতের স্ত্রী ও ছেলে, মেয়ে এবং ভাই বোনেরা থানায় এসে নিহতের লাশ সনাক্ত করেন। নিহত মমতাজ উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের দক্ষিন পালাকাটা গ্রামের মৃত আবদুস শুক্কুরের ছেলে।
পরিবার সদস্যরা জানান, মমতাজ দীর্ঘদিন ধরে চকরিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের স্বপ্নপুরি এলাকায় ভাড়া বাসায় পরিবার নিয়ে বসবাস করে আসছে। নিহতের স্ত্রী জানায়, বৃহস্পতিবার রাতে তার স্বামীকে (মমতাজ মিয়া) কেউ একজন মোবাইল ফোনে বাড়ী থেকে ডেকে নিয়ে যায়। পরদিন (শুক্রবার ভোরে) গুলিবিদ্ধ অবস্থায় তার লাশ পাওয়া যায় পৌরসভার এক নম্বর ওয়ার্ডের ঘনশ্যাম বাজার এলাকার সড়কের পাশে।
নিহতের পরিবারের অভিযোগ, মমতাজকে পরিকল্পিতভাবে এলাকার চিহিৃত ডাকাতরা হয়তো গুলি করে হত্যা করেছে। অপরদিকে এলাকাবাসী ধারনা করছে, দুই পক্ষের মধ্যে লুন্ডিত টাকা ও অথবা মালামাল নিয়ে ঝগড়াঝাটির এক পর্যায়ে কাছের লোকজনই মমতাজকে গুলি করে হত্যা করেছে।
চকরিয়া থানার ওসি মো.জহিরুল ইসলাম খাঁন বলেন, নিহতের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিক সুরতহাল তৈরীকালে নিহতের পেটে গুলির আঘাত রয়েছে। তিনি বলেন, এ ঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে থানায় একটি মামলা করবেন বলে জানিয়েছেন। #