২০১৮ সালের শেষ দিকে সংসদ নির্বাচন: মুহিত

muhit_sylhet_31379_1479649248.jpg

আগামী ২০১৮ সালের শেষ দিকে জাতীয় সংসদ নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

রোববার দুপুরে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে প্রধামন্ত্রীর জনসভাস্থলের প্রস্তুতিকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

অবশ্য সন্ধ্যায় কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়, জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার কারণে প্রধানমন্ত্রীর জনসভা স্থগিত করা হয়েছে।

এর আগে অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সিলেটের এ সফর বিভিন্ন কারণে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। ২০১৮ সালের শেষ দিকে জাতীয় সংসদ নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। বুধবারের সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী নির্বাচনের প্রস্তুতি।

তিনি বলেন, গত মাসে আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি হিসেবে ফের দায়িত্ব পাওয়ার পর শেখ হাসিনা ২৩ নভেম্বর বুধবার আলিয়া মাঠে প্রথম কোনো উন্মুক্ত জনসভায় বক্তব্য রাখবেন।

মুহিত বলেন, ‘এজন্য সিলেটবাসী সম্মানিত হয়েছেন। তার বিনিময়ে আমরা সিলেটবাসী আমাদের সর্বোচ্চ শ্রদ্ধা ও ভালবাসা দিয়ে তাকে সম্মানিত করতে চাই।’

এসময় তিনি বলেন, আগামী ডিসেম্বর মাসে জ্বালানি তেলের দাম আরেক দফা কমানোর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। চলতি মাসের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে এ নিয়ে আলোচনা হবে।

তিনি বলেন, ‘তেলের দাম কমানোর বিষয়ে একটু লজিস্টিক সমস্যা আছে। এ মাসেই প্রধানমন্ত্রীর সঙ্গে রিভিউ করা হবে। সিদ্ধান্ত নিতে ডিসেম্বরের ১০ তারিখ পার হয়ে যাবে। কেননা, ৪ থেকে ১০ ডিসেম্বর আমি দেশে থাকব না।’

জনসভা স্থগিত হলেও বুধবার সিলেট আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ নবগঠিত সদরদফতর ১১ পদাতিক বিগ্রেডের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগদান করবেন তিনি।

এর আগে হযরত শাহজালাল ও হযরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী।