টেকনাফ উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

.jpg

মাহফুজুর রহমান, হোয়াইকং |
টেকনাফ উপজেলা আওয়ামীলীগের বধিত সভা অনষ্ঠিত হয়েছে। ১৮ নভেম্বর বিকেল ৩টায় টেকনাফ আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল বশরের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল গণি, জেলা আওয়ামীলীগ সদস্য আলহাজ্ব সোনা আলী, যুগ্ন সাধারণ সম্পাদক সেলিম সিকদার, মোস্তাক আহাম্মদ, মাহবুব মোর্শেদ, সাংগঠনিক সম্পাদক এজাহার মিয়া, কৃষি ও সমবায় সম্পাদক হারুনর রশিদ সিকদার, তথ্য ও গবেষনা সম্পাদক নুর মোহাম্মদ গণি, শিক্ষা ও মানব সম্পাদক মাষ্টার ফরিদুল আলম, দপ্তর সম্পাদক বদিউল আলম, উপ দপ্তর সম্পাদক মোঃ ইউসুফ ভুট্টো, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক নবী হোসাইন, ত্রান ও দূর্যোগ সম্পাদক রশিদ আহমদ, বন ও পরিবেশ সম্পাদক নুরুল আমিন নুরু, শ্রম সম্পাদক মীর কাশেম মেম্বার, সদস্য যথাক্রমে গোলাম আকবর মেম্বার, আব্দুর রহিম লালু, আজিজুল হক, কামাল উদ্দিন বাচ্চু, মোহাম্মদ হাসান মেম্বার, জাহিদ হোসেন কালা, নুরুজ্জামান মেম্বার, আবুল হোসেন মেম্বার, জাফর সাদেক, সাইফুল্লাহ কোম্পানী, হাজ্বী আব্দু সালাম, জাহেদ হোসন, সাব্বির আহাম্মদ মেম্বার, নুর মোহাম্মদ, পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, সেন্টমার্টিন আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক সৈয়দ আলম, সদরের সাধারণ সম্পাদক গুরা মিয়া, হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের আহ্বায়ক এনামুল হক, বশির আহাম্মদ চৌধুরী, শাহ আলম, দক্ষিণ শাখা আহ্বায়ক মাষ্টার আবুল হোসেন, আব্দুল মজিদ, আব্দুল গাফ্ফার, যুবলীগ নেতা নুরুল আমিন প্রমূখ।
সভা শেষে সাংগঠিনক রিপোর্ট পেশ করেন টেকনাফ পৌরসভা, টেকনাফ সদর, সেন্টমার্টিন , বাহারছড়া , শাহপরীরদ্বীপ সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি/ সাধারণ সম্পাদকগণ। তবে হ্নীলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সম্পাদক উপস্থিত না হওয়ায়, সাংগঠনিক কার্যক্রম সন্তোষজনক নয় বলে ধরে নেয়া হয়।
সভায় সিদ্ধান্ত হয়, সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম মেম্বারের হত্যা মামলার চার্জশীট থেকে দুই হত্যাকারীকে বাদ দেয়ায় দুঃখ ও ক্ষোভ প্রকাশ করা হয়।
বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির পদ থেকে মৌ: আজিজ উদ্দিনের পদত্যাগ পত্র গৃহিত হয়, তদস্থলে মোঃ সাইফুল্লাহ কোম্পানীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালনে সিদ্ধান্ত হয়।
পৌরসভা ও সকল ইউনিয়ন আওয়ামীলীগের ওয়ার্ড সম্মেলন করার সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত হয়। আগামী ২৮ নভেম্বর হোয়াইক্যং ইউনিয়ন, ৩০ নভেম্বর বাহারছড়া ইউনিয়ন, ২ ডিসেম্বর পৌরসভা আওয়ামীলীগ, ৩ ডিসেম্বর সদর ইউনিয়ন, ৫ ডিসেম্বর সাবরাং ইউনিয়ন ৮ ডিসেম্বর সেন্টমার্টিন ইউনিয়ন, ১০ ডিসেম্বর হ্নীলা ইউনিয়ন ১২ ডিসেম্বর শাপহরীরীদ্বীপ সাংগঠনিক ইউনিয়নের বর্ধিত সভা করা হবে। সিরাজুল ইসলামের মত্যুতে তাঁর শূন্যপদে কো অপ্ট করে জাবেদ ইকাবাল চৌধুরীকে টেকনাফ উপজেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য করা হয়।
নব গঠিত কক্সবাজার জেলা আওয়ামীলীগের কমিটিতে শফিক মিয়া সহ সভাপতি, এইচএম ইউনুছ বাঙ্গালী ত্রান ও সমাজ কল্যান সম্পাদক, আলহাজ্ব সোনা আলী, রশিদ আহাম্মদ বদরুল হাসান মিল্কী এবং মিজানুর রহমান সদস্য হওয়ায় অভিনন্দন জানানো হয়।