জনপ্রতিনিধি-হেডম্যান সম্মেলনে ৩১ বিজিবির মেজর শফিক

tttt.jpg

নিরাপদ ও আদর্শ উপজেলা নির্বাচন করতে ঐক্যবদ্ধ কাজ করার আহ্বান
শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকেঃঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ বর্ডার গার্ড ৩১ বিজিবি। শনিবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় বিজিবি জোন সদরের সৈনিক ম্যাচ এলাকায় প্রায় তিন ঘন্টা ব্যাপী এ আইন শৃঙ্খলা ও সম্প্রীতি বিষয়ক সভা অনুষ্টিত হয়।
মতবিনিময় সভায় আইন শৃঙ্খলা ও নিরাপত্তা পরিস্থিতি, পাহাড়ী ও বাঙ্গালীদের মধ্যে সু-সর্ম্পক বজায় রাখা, যে কোন ধরনের দুর্ঘটনার তথ্য প্রেরণ, চাদাঁবাজ ও দুষ্কৃতিকারী নির্মূল কমিটি গঠন, জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান, মানব পাচারকারী ব্যাক্তি/চক্র সমূহ সম্পর্কে বিস্তারিত তথ্যাদি, মাদকদ্রব্য ও বৈধ মালামাল পাচার রোধে কার্যক্রম, অজ্ঞাত দুষ্কৃতিকারী দল কর্তৃক অপহরণ এবং বান্দরবান জেলার মধ্যে নাইক্ষ্যংছড়ি উপজেলাকে সবচেয়ে নিরাপদ ও আদর্শ ও উপজেলা গড়ে তোলার লক্ষ্যে আলোচনায় হয়।
মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর শফিকুর রহমান বলেন- দুষ্কৃতিকারীরা অসৎ উদ্দেশ্য চরিত্রার্থ এবং পার্বত্যাঞ্চলের বিরাজমান নিরাপত্তা পরিস্থিতিকে যাতে অস্থিতিশীল করতে না পারে সেদিকে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি আরো বলেন- তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ধর্মীয় ও জাতিগত সংঘাত, সম্ভাব্য যে কোন ধরনের অবাঞ্চিত ও অনভিপ্রেত কর্মকান্ড যাতে বিদ্যমান আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে কোন প্রকারের নেতিবাচক প্রভাব বা জাতিগত সংঘাত পরিস্থিতির উদ্ভব ঘটাতে না পারে সে জন্য সর্তক থাকতে সমাজের সর্বস্থরের নাগরিকদের প্রতি আহ্বান জানান।
মতবিনিময় সভায় আলোচনায় অংশ নেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: কামাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, বাইশারী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলম, সদর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদুল আলম, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ, দোছড়ি ইউপি চেয়ারম্যান মো: হাবিবুল্লাহ, ইউপি সদস্য মো: ফয়েজ উল্লাহ, জায়তুন্নাহার, হেডম্যান থোয়াইহ্লা অং, বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মংথোয়াইহ্লা মার্মা, তারগু মৌজা হেডম্যান মংনু মার্মা, বাবুল তংচঙ্গ্যা, থোয়াংচিং অং চাক।
এসময় বিজিবির উপ-অধিনায়ক আলোচনায় উঠে আসা বাইশারী সীমান্ত এলাকায় বিজিবি ক্যাম্প স্থাপন, চিহ্নিত ডাকাত গ্রেফতার, ইয়াবা পাচার ও রোহিঙ্গা অনুপ্রবেশ রোধ এবং গ্রামীণ মানুষের বাশ-গাছ যথাযথ নিয়মে বিপনন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উর্দ্ধতন মহলকে অবহিত করার আশ^াস দেন।
মতবিনিময় সভায় জনপ্রতিনিধি, হেডম্যান, কারবারীসহ অন্তত শতাধিক প্রতিনিধি অংশ নেন।