চকরিয়া উপজেলা সরকারি হাসপাতাল ১০০ শয্যায় উন্নীত হবে জানালেন অতিরিক্ত সচিব নাছির মাহমুদ

88888.jpg

এম.জিয়াবুল হক, চকরিয়া |
চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালের চিকিৎসা সেবা ও সার্বিক কার্যক্রম পরিদর্শনে এসেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব নাছির আরিফ মাহমুদ। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে তিনি হাসপাতালে এসে ভর্তি হওয়া রোগীদের সাথে কথা বলেন এবং হাসপাতালের বিভিন্ন সমস্যার কথা শুনেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, পরিদর্শনকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব নাছির আরিফ মাহমুদ চকরিয়া উপজেলা হাসপাতালে ধারণ ক্ষমতার অতিরিক্ত রোগী ভর্তি হওয়া ও কেবিনে থাকা রোগীদেরকে চিকিৎসকরা সঠিকভাবে চিকিৎসা সেবা দিচ্ছেনা এমন অসংখ্য অভিযোগ শুনেন। হাসপাতালে অতিরিক্ত সচিব আসছেন খবর পেয়ে আগে থেকে প্রাইভেট চেম্বার ফেলে হাসপাতালে উপস্থিত হন বেশির ভাগ চিকিৎসক। ওইসময় তাঁরা কেউ কেউ চিকিৎসকের পোশাকও পরিধান করেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।
পরিদর্শনকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব নাছির আরিফ মাহমুদ হাসপাতালের বর্তমান অবস্থা নির্ণয় করে চকরিয়া উপজেলা হাসপাতালরকে সহসা ৫০শয্যা থেকে ১০০শয্যায় উন্নীত করণে প্রয়োজনীয় প্রদক্ষেপ নেওয়ার আশ^াস দেন। এছাড়াও তিনি হাসপাতালের আবাসিক জরাজীর্ণ ভবনের সংস্কারের প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন।
এসময় উপস্থিত ছিলেন ইউএইজএড সংস্থার কান্ট্রি ডিরেক্টর জাহেদুল ইসলাম, চকরিয়া উপজেলা হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডাঃ আবদু সালাম, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ ছাবের, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান কান্তি রুদ্র, গাইনী চিকিৎসক ডা.মর্তুজা বেগম রানু ও প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদসহ হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারী ও কয়েকজন সাংবাদিক।##