চকরিয়ায় সপ্তাহের ব্যবধানে ফের র‌্যাবের অভিযান দেশে তৈরী ওয়ান শুটার গান, একনলা বন্দুক ও কার্তুজসহ তিনজন গ্রেফতার

Chakaria-Picture-08-11-2016.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া |
কক্সবাজারের চকরিয়ায় র‌্যাব সেভেন কক্সবাজার ক্যাম্পের অভিযানে ফের উপজেলার বরইতলী ইউনিয়নের মছনিয়াকাটা এলাকা থেকে দেশে তৈরী তিনটি বন্দুক ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এসময় ঘটনায় জড়িত থাকার অভিযাগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে । সোমবার রাত ৮টার দিকে র‌্যাব সেভেন (সিপিসি-২) কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক লে.আশেকুর রহমান ও উধবর্তন কর্মকর্তা সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. সোহেল মাহমুদের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা উপজেলার বরইতলী ইউনিয়নের মছনিয়াকাটা এলাকায় এ অভিযান পরিচালনা করেন।
অভিযানের সত্যতা নিশ্চিত করে র‌্যাব কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক লে.আশেকুর রহমান বলেন, র‌্যাব-৭, চট্টগ্রাম ক্যাম্পের অধিনায়ক গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন কক্সবাজারের চকরিয়া উপজেলার মছনিয়াকাটা এলাকার ইউনুছ মুন্সির দোকানের সামনে (মছনিয়াকাটা থেকে উত্তর ডেবলতলী রাস্তার উপর) অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী অবস্থান করছে। এরই প্রেক্ষিতে সোমবার রাত আনুমানিক ৮টার দিকে র‌্যাবের একটি দল বর্ণিত ¯’ানে অভিযান চালিয়ে দেশে তৈরী দুটি ওয়ানশুটার গান, একটি একনলা বন্দুক ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করে। তিনি বলেন, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয় তিনজনকে। তাঁরা হলেন, বরইতলী ইউনিয়নের মছনিয়াকাটা গ্রামের মৃত গুরা মিয়ার ছেলে মোঃ ইলিয়াছ (৩৫), মৃত মোহাম্মদ আবদুল্লাহ’র ছেলে জয়নাল আবেদীন (৩৫) ও আবুল হাশেমের ছেলে মোহাম্মদ আলী (৩২)। পরে উদ্ধারকৃত অস্ত্রসহ গ্রেফতারকৃত তিনজনকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খাঁন বলেন, অস্ত্র উদ্ধারের ঘটনায় গ্রেফতারকৃত তিনজনকে আসামি করে র‌্যাবের পক্ষ থেকে থানায় অস্ত্র আইনে একটি মামলা রুজু করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃত তিনজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।