সাগরে বিকল ফিশিং ট্রলারের ৪ জেলেকে উদ্ধার অভিযানে সেন্টমাটিনের ২ ট্রলার

imag.jpg

ফাইল ছবি

নুরুল করিম রাসেল |
ইঞ্জিন বিকল হয়ে সেন্ট মার্টিনের অদূরে সাগরে আটকা পড়া ফিশিং ট্রলারের ৪ জেলেরক উদ্ধারে নেমেছে ২টি ট্রলার। রবিবার সকাল ১০টার দিকে সেন্টমাটিন থেকে রফিক মাঝি ও মীর আহমদ মাঝির চালিত দুটি ট্রলার সাগরে বিকল ট্রলারটির খোঁজে রওয়ানা হয়েছে।

তবে এ রিপোট লিখা পর্যন্ত রবিবার দুপুর ১২টায় বিকল ট্রলারটি তারা খুঁজে পায়নি বলে মোবাইলে সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যানকে জানিয়েছেন বলে জানান তিনি।

তিনি আরও জানান, সকাল ৮টা পর্যন্ত বিকল ট্রলারের মাঝির সাথে যোগাযোগ হয়েছে। এরপর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

উদ্ধার ট্রলার দুটি টেকনাফ উপকূলের পশ্চিমে তাদের সন্ধান চালাচ্ছেন বলে জানিয়েছে।

উল্লেখ্য শনিবার সন্ধ্যায় বিকল ট্রলার থেকে মোবাইল ফোনে ট্রলার মালিক ও সেন্ট মার্টিনের চেয়ারম্যানের কাছে উদ্ধারের জন্য আকুতি জানিয়েছেন।

সেন্ট মার্টিন পশ্চিম পাড়ার মোঃ ইলিয়াছের মালিকানাধীন ট্রলারটি ৪ জেলেসহ শুক্রবার সাগরে মাছ শিকারে গিয়ে ফেরার পথে ইঞ্জিন বিকল হয়ে আটকা পড়ে।

ট্রলারটি সে সময় টেকনাফ ও সেন্ট মার্টিন উপকূল থেকে প্রায় ১০ কিলোমিটার উত্তর পশ্চিমে নোঙ্গর করে আছে বলে অনুমান করা হয়েছিল।

ফিশিং ট্রলারটি থেকে আব্দুর রহমান নামে এক মাঝি শনিবার সন্ধ্যায় মোবাইল ফোনে ট্রলার মালিককে জানান, ইঞ্জিন বিকল হয়ে তারা যেখানে নোঙ্গর করে আছেন সেখান থেকে সেন্ট মার্টিন বাতিঘরটি দেখতে পাচ্ছেন।

সেন্ট মার্টিনের ইউপি চেয়ারম্যান নুর আহমদ শনিবার রাত ৮টার দিকে মুঠোফোনে সংবাদের সত্যতা নিশ্চিত করে জানিয়েছিলেন, সাগরে আটকা পড়া জেলেরা তাদের উদ্ধারের জন্য আকুতি জানাচ্ছে।

ফিশিং ট্রলারে থাকা ৪ জেলে হলেন- সেন্ট মার্টিনের আব্দুর রহমান মাঝি, রায়উল্লাহ, মোঃ আমিন ও সামসুল আলম।