লবণাক্ত বালি দিয়ে নির্মাণ হচ্ছে ইনানী ও উপ-স্বাস্থ্য কেন্দ্রের উন্নয়নের কাজ

unnamed-1-1.jpg

কায়সার হামিদ মানিক, উখিয়া |
উখিয়া উপজেলার পর্যটন নগরী ইনানীর সরকারী উপ-স্বাস্থ্য কেন্দ্রের মান উন্নয়নের কাজ অব্যহত রয়েছে। উখিয়া উপজেলার গুরুত্বপুর্ণ ইউনিয়ন জালিয়াপালং ইউনিয়নের পর্যটন নগরী ইনানীর সরকারী স্বাস্থ কেন্দ্রের বাউন্ডরী নির্মাণের কাজ দীর্ঘ দিন বন্ধ থাকলেও এখন বাউন্ডারীর কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন টিকাদারেরা । দীর্ঘ দিন হাসপাতাল বাউন্ডারীর কাজ বন্ধ থাকলেও এখন খুব তারাতাড়ি কাজ চালিয়ে যাচ্ছে বলে এলাকাবাসীরা জানান। দিন রাত ঘুম নেয় টিকাদারদের এত তাড়াহুড়া করে কাজ চালিয়ে গেলে ও তারা কী ব্যবহার করে যাচ্ছেন? বাউন্ডারীর নির্মাণের কাজে উপ-স্বাস্থ্য কেন্দ্রের উন্নয়নের কাজের খোঁজ খবর নিয়ে জানা যায় মাননীয় স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম কক্সবাজার আসার খবর পেয়ে তারা খুব দ্রুত কাজ নিয়ে ব্যস্থ ছিলেন কিন্তু তারা ঐকাজে ব্যবহার করে যাচ্ছে লবণাক্ত বালি ও নিম্ন মানের পাথর তারা প্রতিটি কাজে দূর্ণীতি করে গেলেও দেখার কেউ নেই।
সরজমিনে গিয়ে দেখা যায়, প্রত্যকটি কাজে দূর্ণীতি করে যাচ্ছে। দূর্ণীতিবাজ ঠিকাদার বাবুল স্থানীয় কিছু প্রভাবশালীদের সাথে হাত মিলিয়ে এই ভাবেই হাতিয়ে নিচ্ছে সরকারের লক্ষ লক্ষ টাকা।

শুধু তাই নয় তিনি কাজ চলাকালিন ইনানী উপ-স্বাস্থ্য কেন্দ্রের কাজ পরিদর্ষনের একবার ও আসেনি বলেও তাদের কর্মরত শ্রমিকেরা এই প্রতিবেদকে জানান তিনি ঢাকায় বসে ইনানী উপ-স্বাস্থ্য কেন্দ্রের কাজ চালিয়ে যাচ্ছে।

এই ব্যাপারে স্থানীয়রা জানান বাউন্ডারীর কাজে দূর্ণীতি চালিয়ে গেলেও আমরা স্থানীয় প্রভাবশালীদের কারনে মুখ খুলতে পারছিনা। নাম প্রকাশ না করার শর্তে এক শ্রমিক জানান তাদের কাজের যে পরিমাণ মালামাল দেওয়া হয় কিন্তু এখানে এত মালামাল দেওয়া হচ্ছে না।

এ কারনে বাউন্ডারীর কাজ গুলো খুব হালকা হচ্ছে বলে তিনি মনে করেন। এই ব্যাপারে টিকাদার বাবুলের কাছ থেকে মঠোফোনে জানতে ছাইলে তিনি জানান আমি ঢাকায় আছি ঢাকা থেকে এসে দেখব।