এমপি বদির মুক্তির দাবীতে নারী সমর্থকদের মানববন্ধন : শামলাপুরে আওয়ামীলীগের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

ssssss.jpg

নুরুল হোসাইন/সাইফুদ্দিন মোহাম্মদ মামুন/ রাশেদ মাহমুদ রাসেল, টেকনাফ |
উখিয়া-টেকনাফের সাংসদ এমপি আবদুর রহমান বদি’র মুক্তির দাবীতে টেকনাফের নারীরা রাজপথে মিছিল ও তীব্র রৌদ্রে দাঁড়িয়ে মানববন্ধন এবং শামলাপুর বাজারে আওয়ামীলীগের উদ্যোগে বিশাল প্রতিবাদ সভা করেছে।
এসময় সবর্ত্রই ‘গরীবের বন্ধু এমপি বদির মুক্তি চাই, টেকনাফে শান্তি চাই, গরীবের পেটে ভাত চাই’ শ্লোগানে মুখরিত ছিল। তার জন্য অনেক বৃদ্ধা মহিলাদের কাঁদতে দেখা গেছে। তাদের মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেছে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন।
৫ নভেম্বর শনিবার টেকনাফ পৌরসভা শাপলা চত্বর থেকে উপজেলা গেইট পর্যন্ত শতশত নারী রাস্তায় নেমে মানববন্ধনে অংশ নেয়।
এদিকে টেকনাফ উপজেলা শামলাপুর বাজারে বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে এমপি আবদুর রহমান বদির মুক্তির দাবীতে এক বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাওঃ আজিজ উদ্দিনের সভাপতিত্বে ও যুবলীগ নেতা আমীর মোহাম্মদ শাহজানেন পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সহসভাপতি মোঃ শফিক মিয়া। প্রধান বক্তা ছিলেন টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ। বিশেষ অতিথি ছিলেন জেলা দূর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক ইউনুছ বাঙ্গালী, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি জহির হোসেন এমএ, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ রফিক উদ্দিন, শিক্ষাবিদ শহীদ উল্লাহ শহীদ, জেলা যুবলীগের সহসভাপতি আবুল কালাম, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র-১ মাওঃ মুজিবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আবু ছিদ্দিক বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, টেকনাফ উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান, সাবেক ছাত্রলীগ নেতা সরওয়ার আলম, যুবলীগের সাধারন সাধারন সম্পাদক মোঃ দেলোয়ার, শ্রমিক নেতা মোঃ খলিল, ইব্রাহীম প্রমূখ।
উপস্থিত ছিলেন, হ্নীলা ইউনিয়ন আ্ওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচকে আনোয়ার, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আলম বাহাদুর।
সভায় বক্তারা বলেন, এমপি আবদুর রহমান বদির বিরুদ্ধে আনিত সকল অপরাধ নির্দোষ প্রমানিত হয়েছে। যেখানে নির্দোষ সেখানে তথ্য গোপন করার প্রশ্নই আসেনা। একটি কূচক্রীমহল এমপির জনপ্রিয়তার প্রতি ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদের সেই স্বপ্ন কোন দিন বাস্তবায়িত হবেনা। এমপি বদি অচিরেই মহামান্য উচ্চ আদালত থেকে নির্দোষ প্রমানিত হয়ে জনগনের কাতারে ফিরে আসবে ইনশ আল্লাহ। তিনি মুক্তি না পাওয়া পর্যন্ত উখিয়া-টেকনাফের সাধারন জনগন ঘরে ফিরবেনা। আগামীতে তার মুক্তির দাবীতে আন্দোলন আরো জোরদার করার ঘোষনা দেয়া হয়।
অপরদিকে উখিয়া-টেকনাফের গরীবের বন্ধু খ্যাত আবদুর রহমান বদি’র মুক্তির জন্য চলছে উপজেলার বিভিন্ন এলাকায় দোয়া মাহফিল। উল্লেখ্য যে, দুর্নীতির মামলায় তথ্য গোপন করার দায়ে গত ২ নভেম্বর আদালত কর্তৃক ৩ বছরের সাজা ও ১০ লাখ টাকা জরিমানা দেয়া হয় এমপি বদিকে।
তার সাজার খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষনিক ভাবে বিক্ষোভ মিছিল, সড়কে ব্যারিকেট, প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে সমর্থক ও আওয়ামীলীগ নেতাকর্মীরা। পরে দলের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন কর্মসূচী। তম্মধ্যে ৮ নভেম্বর টেকনাফে বৃহৎ প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন। ওই প্রতিবাদ সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকসহ নেতৃবৃন্ধরা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ।

এমপি বদির মুক্তির দাবীতে রাজপথে নেমে এসেছে নারীরা

এমপি বদির মুক্তির দাবীতে রাজপথে নেমে এসেছে নারীরা