নাফ নদী থেকে বাংলাদেশী ৩ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমার বিজিপি

Teknaf-picjele4444.jpg

রাশেদ মাহমুদ রাসেল, টেকনাফ |
নাফ নদী থেকে ৩ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। গত বুধবার (২ নভেম্বর) সন্ধায় নাফ নদীর বাংলাদেশ জলসীমা থেকে একটি জেলে নৌকাসহ তাদেরকে ধরে নিয়ে যাওয়া হয়। এসময় নৌকায় থাকা অপর এক জেলে নদীতে লাফিয়ে পড়ে সাঁতরে টেকনাফে ফিরে আসে। এব্যাপারে শুক্রবার (৪ নভেম্বর) সকালে জেলেদের পরিবারের পক্ষ থেকে তাদেরকে ফিরিয়ে আনতে ব্যবস্থা গ্রহনের জন্য বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)র কাছে জানানো হয়েছে বলে জানা গেছে।
ধরে নিয়ে যাওয়া জেলেরা হচ্ছে টেকনাফ পৌরসভার উত্তর চৌধুরী পাড়ার কবির আহমদের ছেলে হামিদ হোসন(৪০) মোঃ ইসলামের ছেলে মোঃ ইসমাঈল(৩২) ও দক্ষিণ জালিয়াপাড়ার সিকান্দরের ছেলে নুর হোসেন(৪৫)। পালিয়ে আসা জেলে হচ্ছে চৌধুরী পাড়ার মৃত হাসনের ছেলে পুতুইয়া (৩২)।
উক্ত জেলে নৌকার মালিক পৌরসভার দক্ষিন জালিয়াপাড়ার আব্দুর রহিমের ছেলে কামাল হোসেন জানান, বৃহস্পতিবার থেকে নিষেধাজ্ঞা উঠে যাবে তাই আগের দিন বিকালে অন্যান্য জেলেদের মতো তার নৌকার জেলেরা নদীতে জালের খুঁটি পুতার জন গেলে এ ঘটনা ঘটে। পরে খোঁজ খবর নিয়ে বিষয়টি বিজিবির টেকনাফ বিওপির জানানো হয়।
টেকনাফস্থ বিজিবি ২ ব্যাটালিয়ন উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকী সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার (৪ নভেম্বর) সকালে জেলে পরিবার গুলোর কাছ থেকে ফাঁড়ীর মাধ্যমে আবেদন পাওয়ার পর মিয়ানমার বিজিপির সাথে যোগাযোগ করা হয়েছে। জেলেদের ফিরিয়ে আনতে বিজিবি চেষ্টা চালাচ্ছে বলে জানান তিনি।