টেকনাফে পরীক্ষা কেন্দ্রের শৃংঙলা রক্ষায় স্কাউট সদস্য

unnamed-3-1.jpg

জসিম উদ্দিন টিপু, টেকনাফ ::
টেকনাফ সীমান্তে পরীক্ষা কেন্দ্রের শৃংঙলার দায়িত্ব পালন করছেন স্কাউট সদস্যরা। বিষয়টি স্থানীয় অভিভাবক এবং সর্বমহলে প্রশংসিত হয়েছে। সরেজমিনে পরিদর্শন করে দেখাগেছে, হোয়াইক্যং আলী আছিয়া স্কুল এন্ড কলেজে স্থাপিত (জেএসসি) জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা কেন্দ্রে ১০জন স্কাউট সদস্য কেন্দ্রের ভেতরে বাইরে সার্বিক শৃংঙলার দায়িত্ব পালন করছেন। ৬জন বয় স্কাউট ও ৪জন গার্লস গাইড সহ ১০সদস্য বিশিষ্ট স্কাউটের একটি টীম সার্বক্ষণিক সেবা দিয়ে যাচ্ছেন।
গাড়ি পার্কিং, কেন্দ্র থেকে নিরাপদ দূরত্বে অবস্থান করতে সহযোগীতা সহ দূরদুরান্ত থেকে আগত অভিভাবকদের সুবিধার্থে এই টীম প্রয়োজনীয় সবধরণের সহযোগীতায় এগিয়ে আসছেন।

আগত অভিভাবক এবং পরীক্ষার্থীরা স্কাউট বয় এবং গার্লসদের প্রশংসার কথা জানিয়ে বলেন, এদের তৎপরতার কারণে কেন্দ্রের বাইরে কোন ধরণের ঝামেলা পোহাতে হচ্ছেনা। অভিভাবক মাষ্টার মাহমুদুর রহমান, জিয়াউল হোসাইন কায়সার স্কাউট টীমের ব্যবহারে রীতিমত মুগ্ধ জানিয়ে বলেন, হোয়াইক্যং পরীক্ষা কেন্দ্রের ভেতরে বাইরে পরিবেশ অত্যন্ত মনোরম এবং সুন্দর। পরীক্ষার্থী এবং অভিভাবকদের সুবিধার্থে কেন্দ্র ব্যবস্থাপনা কমিটি সুন্দর একটি পরিবেশ সৃষ্টি করেছেন। এজন্যই আমরা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।

কেন্দ্র সচিব আলহাজ¦ অধ্যক্ষ মোস্তফা কামাল চৌধুরী মুসা বলেন, পরীক্ষা কেন্দ্রের ভেতরে বাইরে নিরাপত্তার দায়িত্বে পুলিশের পাশাপাশি সার্বিক শৃংঙলা রক্ষায় স্কুলের স্কাউট টীম কাজ করছেন। পরীক্ষার্থী এবং অভিভাবকদের যাতায়াতে যাতে কোন ধরণের বিঘœ না ঘটে সেজন্যই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি কেন্দ্রের সুন্দর পরিবেশ বজায় রাখতে সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেছেন। প্রসঙ্গত: কেন্দ্রটিতে আংশিক সহ ৭৪১জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন।##