উখিয়ার ইয়াবা গডফাদার আলমগীর আটক : শিষ্যরা অধরা

unnamed-7.jpg

নিজস্ব প্রতিনিধি, উখিয়া |
উখিয়ার মরিচ্যা বাজার এলাকার বহুল আলোচিত যুব সমাজ ধ্বংসকারী নামে পরিচিত পূর্ব মরিচ্যা গ্রামের খলিলুর রহমানের ছেলে আলমগীর প্রকাশ ইয়াবা আলমগীরকে পুলিশ আটক করতে সক্ষম হয়েছে।

বুধবার গভীর রাতে থানা পুলিশের উপ-পরিদর্শক মোঃ মাঈন উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে কোটবাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

আটককৃত আলমগীর কে থানা থেকে ছাড়িয়ে নেওয়ার জন্য ইয়াবার কালো টাকার মিশন নিয়ে মাঠে ইয়াবা গডফাদারা। অভিযানে নেতৃত্বধানকারী অফিসার মোঃ মাঈন উদ্দিন জানান, তার বিরুদ্ধে ঢাকা, চট্রগ্রাম, কক্সবাজার ও উখিয়া থানায় মাদক আইনের সংশ্লিষ্ট ধারায় একাদিক মামলার ওয়ারেন্ট রয়েছে বলে তিনি ক্রাইম নিউজ কে বিষয়টি নিশ্চিত করেন।

তার গ্রেপ্তারের খবর এলাকায় ছড়িয়ে পড়লে উখিয়ার হিজোলীয়া এলাকার ইয়াবা সিন্ডিকেটের অন্যতম গডফাদার মন্সুর আলীর ছেলে ইয়াবা আরতের মালিক মোকতার আহম্মদ প্রকাশ ইয়াবা মোকতার ও সাহাব উদ্দিন গ্রেপ্তার আতংকে ভোগছে বলে জানা গেছে।

সম্প্রতি নাইক্ষ্যংছড়ি থানায় দায়েরকৃত ইয়াবা মামলায় ওই সিন্ডিকেটের অপর গডফাদার হাজীর পাড়া গ্রামের বদিউর রহমান সিকদারের ছেলে মীর আহম্মদ গ্রেপ্তার হওয়ার পর থেকে শীর্ষ ইয়াবা গডফাদার খয়রাতি পাড়া গ্রামের আলী আহম্মদের ছেলে আতাউল্লাহ, হাজির পাড়া এলাকার শামশু হাজীর ছেলে আবছার প্রকাশ ইয়াবা আবছার, সিকদার বিল ভ’ইয়া পাড়া গ্রামের ইয়াবা সাহাব উদ্দিন গ্রেপ্তার এড়াতে বর্তমানে এলাকা ছেড়ে অনত্রে পাড়ি জমিয়েছে বলে জানা গেছে। ওই সুবাদে আতাউল্লাহ, মীর আহম্মদ সিন্ডিকেটর সড়কে চলাচল রত একাদিক গাড়ী ও ইয়াবার চালান নিরাপদে দেশের বিভিন্ন অঞ্চলে পাচারের দায়িত্বভার গ্রহন করেছেন হিজোলীয় এলাকার মোকতার ।

বর্তমানে তাদের অবাদে ইয়াবার ছড়াছড়িতে হিজোলীয় এলাকার স্কুল ও কলেজ পড়–য়া ছাত্রÑছাত্রীরা পড়া লেখা বন্ধ করে দেওয়ার উপক্রম দেখা দিয়েছে।

এ ব্যাপারে থানার ওসি (তদন্ত) মোঃ কায় কিসলু আসামী আটকের সত্যতা স্বীকার করেন এবং ইয়াবা ব্যবসার সাথে জড়িতদের খুজে বের করে শিঘ্রই আইনের আওতায় নিয়ে আসা হবে বলে তিনি জানান।