নির্বাসিত গণতন্ত্র ফিরিয়ে দেশে সুশাসন নিশ্চিতে ইস্পাত কঠিন আন্দোলনে থাকবে স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা

unnamed.jpg

কক্সবাজার জেলা কমিটির সংবর্ধনাকালে-কেন্দ্রীয় সভাপতি সফিউল বারী বাবু

এম.জিয়াবুল হক,চকরিয়া :
বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত সভাপতি সাবেক ছাত্রনেতা সফিউল বারী বাবু বলেছেন, বাংলাদেশ এখন কার্যত একটি অবরুদ্ধ রাষ্ট্র। গণতন্ত্র ও সুশাসন বলতে কিছুই নেই। সবখানে দলবাজি আর পেশিশক্তির মহড়া। এখানে স্বাধীনভাবে কথা বলার, রাজনীতি করার সুযোগ নেই, মানুষের স্বাভাবিক জীবন-যাপনের গ্যারান্টি নেই। এভাবে একটি দেশ চলতে পারেনা। তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার ক্ষমতা পাকাপোক্ত করতে দেশের প্রধান বিরোধী দল বিএনপি ও তার অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মীকে মামলায় জড়িয়েছে। সারাদেশকে সরকার কারাগারে পরিণত করেছে। কিন্তু তাঁরা মামলায় জড়িয়ে জেলহাজতে পাঠিয়ে বেশিদিন ক্ষমতায় ঠিকে থাকতে পারবেনা। অচিরেই বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে সারাদেশে স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা ইস্পাত কঠিন আন্দোলনে মাধ্যমে নির্বাসিত গণতন্ত্র ফিরিয়ে দেশে সুশাসন নিশ্চিত করবে। গতকাল ৩১ অক্টোবর রাজধানী ঢাকার নয়াপল্টনে স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় কার্যালয়ে কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকদলের দেয়া সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ওইসময় অনুষ্টানে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুইয়া জুয়েল, সাংগঠনিক সম্পাদক মো.ইয়াছিন আলী, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সম্পাদক মো.সাদরুজ্জামান। সংর্বধনা অনুষ্টানে কক্সবাজার জেলা কমিটির সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ ইউনুছ, সিনিয়র যুগ্ম সম্পাদক আবছার কামাল, প্রবাসী কল্যাণ সম্পাদক সাহাব উদ্দিন লাল্টু প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্টানে কেন্দ্রীয় কমিটি, মহানগর স্ব্চ্ছোসেবকদলের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্টানে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় কমিটির উপস্থিত সকল নেতৃবৃন্দকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন কক্সবাজার জেলা কমিটির সভাপতি অধ্যাপক আজিজুর রহমানের নেতৃত্বে নেতৃবৃন্দ। ওইসময় কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান বলেন, বিএনপির চেয়ারপার্রসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে ও স্থায়ী কমিটির সম্মানিত সদস্য কক্সবাজারের কৃতি সন্তান সাবেক মন্ত্রী আলহাজ সালাহউদ্দিন আহমদের নির্দেশে স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সভাপতি ও সাধারণ সম্পাদকের দিকনির্দেশনায় আগামীতে কক্সবাজার জেলায় সকল আন্দোলন সংগ্রাম বেগবান করতে তৃনমুলের নেতাকর্মীরা কাজ করতে প্রস্তুত রয়েছে।