হোয়াইক্যং ইউনিয়নে ১০ টাকায় কেজি চাউলের কার্ড থেকে বঞ্চিত হতদরিদ্র-আওয়ামীলীগ; কার্ড ও চাউল বিতরণে জামাত-বিএনপি

images-1-1.jpg

রাশেদুল হক রাশেদ, হোয়াইক্যং।
বাংলাদেশ সরকার এগিয়ে যাচ্ছে দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের নেতৃত্বে। দেশরতœ দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি ক্ষুদা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ বিনির্মাণের প্রয়াসে হতদরিদ্রের জন্য খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১০ কেজি টাকায় চাউল বিতরণ করছেন। এর ধারাবাহী কথায় হোয়াইক্যং ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ করা হলেও সেই কার্ড বিতরণ করা হয়ছে ,নিজেদের পছন্দ মত লোকদেরকে মানা হয় নাই যথাযত নিয়ম।
কিন্তু এখন সেই কার্ড নিয়ে চলছে অনিয়ম। সরকার আওয়ামীলীগ হলেও কার্ড পাচ্ছে স্বাধীনতা বিরোধী ও দেশদ্রোহী জামাত-বিএনপি এবং বিতরণও করছে তারা। বঞ্চিত হচ্ছে হতদরিদ্র ও আওয়ামী সমর্থক পরিবার।
কার্ড বঞ্চিত হয়েছে হতদরিদ্র ও আওয়ামীলীগ সমর্থক ১ নং ওয়ার্ডের আবুল কাশেম লালু(২৫), লাল মিয়া(৬০), নুরুল আলম নুরু(৪০), জানু বেগম(৫০), ২ নং ওয়ার্ডের আমতলী পাড়ার বাঁচা মিয়া (৬০) জহির আহমদ(৩৫) ৯নং ওয়ার্ডের খুইল্লা মিয়া(৫০), বাঁচা মিয়া(৪৫), সুলতান আহমদ(৫৫)সহ অনেকে।
হোয়াইক্যং ইউনিয়নের আওয়ামী নৌকার প্রার্থী সহ আওয়ামীলীগ নেতৃবৃন্দদের নেই কোন মূল্যায়ন। কিছু হাইব্রীড ও স্বাধীনতা বিরোধীরা জামাত-বিএনপিকে সাথে নিয়ে চালাচ্ছে এজেন্টসহ কার্ড ও চাউল বিতরণ।
এ বিষয়ে হোয়াইক্যং ইউনিয়নের আওয়ামী মনোনীত চেয়ারম্যান প্রার্থী ফরিদুল আলম জুয়েল বলেন, মমতাময়ী মা দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতদরিদ্রের মাঝে চাউলের কার্ড বিতরণ করছেন। কিন্তু হতদরিদ্র এবং আওয়ামী সমর্থক পরিবার কেউ কার্ড পাচ্ছে না, কার্ড পাচ্ছে জামাত-বিএনপি সহ সুবিধাভোগীরা। হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী সহ বিভিন্ন স্থানে কার্ড পাচ্ছে দেশদ্রোহী, হরতালকারী,রাজাকারপন্থী,মন্দির ভাঙ্গার আসামী, রাজাকারদের গায়েবী জানাযায় অংশগ্রহণকারী সহ বিরোধী দলের নেতা-কর্মীরা। তিনি আরো বলেন, চাউলের কার্ড বা বিতরণে তার কোন হস্তক্ষেপ রাখেনি। আর এভাবেই যদি অনিয়ম চলতে থাকে তবে হতদরিদ্র ও যারা আওয়ামীলীগ করে বঙ্গবন্ধু ও দেশরতœকে ভালবেসে নৌকা প্রতীকে ভোট দেয় তারা সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হবে। অন্যদিকে বঙ্গবন্ধু ও দেশরতেœর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়া দু:সাধ্য হয়ে উঠবে।
তিনি এ বিষয়ে সরকারের উর্দ্ধোতন কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সকলকে সুষ্ট তদারকির আহবান জানান।###