টেকনাফে ফের ৮৮ হাজার ইয়াবা উদ্ধার : ২ মিয়ানমার নাগরিক আটক

Teknaf-picY_2-arrest_29.10.jpg

সাইফুল ইসলাম, টেকনাফ :: টেকনাফে সীমান্তে পৃথক অভিযান পরিচালনা করে ফের ২ কোটি ৬৪ লাখ টাকা মূল্যের ৮৮ হাজার পিচ ইয়াবাসহ দুই মিয়ানমার নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটককৃতরা হলো মিয়ানমারের মংডু উদার পাড়া গ্রামের হাফিজুর রহমানের পুত্র রহমত উল্লাহ ও মংডু কাওয়ারবিল গ্রামের মো: জাহিদুলের পুত্র মো: নুরুল আমিন।

২৮ অক্টোবর রাত সাড়ে ৯ ঘটিকার দিকে বিজিবি ২ ব্যাটালিয়ানের আওতাধীন টেকনাফ বিওপির জওয়ানরা গোপন সংবাদের ভিত্তিতে নাফ নদীর কিনারায় আলো গুলা প্রজেক্ট দিয়ে একটি ইয়াবার বিশাল চালান পাচারের খবরে সেখানে আড়ালে অবস্হান নেয়। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা প্যাকেটে মুড়ানো ইয়াবা ফেলে অন্ধকারে প্যারাবন দিয়ে পালিয়ে যাওয়ার সময় ২০ হাজার পিচ ইয়াবাসহ দুই মিয়ানমারের নাগরিককে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে থানায় সোপর্দ করা হবে বলে বিজিবি ২ ব্যাটালিয়ন অধিনায়ক লে: কর্নেল আলহাজ্ব আবু জার আল জাহিদ জানিয়েছেন।

অন্যদিকে একই দিনে একই বিওপির জওয়ানরা রাত ১১ ঘটিকার দিকে নাফনদীর কিনারায় ১ নং সুইচ গেইট এলাকায় অভিযান পরিচালনা করে ৬৪ হাজার পিচ ইয়াবা পরিত্যক্ত অবস্হায় উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া ইয়াবা বর্তমানে বিজিবি ২ ব্যাটালিয়ন সদর দফতরে রাখা হয়েছে এবং যা পরিবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষের উপস্হিতিতে ধ্বংস করা হবে বিজিবি সূত্রে জানা যায়।

উল্লেখ্য বিজিবি গত দুই দিনে পৃথক অভিযানে ২ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করেছিল।