টেকনাফের গর্জন বাগান পরিদর্শনে এমএফএফ প্রতিনিধি দল

34we3.jpg

মোজাম্মেল হক বাহার, বাহারছড়া |
ম্যানগ্রোভ ফর দ্যা ফিউচার (এমএফএফ) অন্তর্ভুক্ত ১১টি দেশের প্রতিনিধি নিয়ে গঠিত বিদেশী টিম টেকনাফের বাহারছড়া জাহাজপুরা গর্জন বাগান, শীলখালী সিএমসি ও ক্রেল ও শীলখালী সিএমসি কার্যক্রম পরিদর্শন করেছেন। এসময় প্রতিনিধি দল গর্জন বাগান ঘুরে দেখেন এবং সিএমসি ও সিপিজি সদস্যদের সাথে কথা বলেন।
২৮ অক্টোবর বিকালে প্রতিনিধি দলের সদস্যরা শীলখালী গর্জন বাগান এলাকায় পৌঁছেন।

১১টি দেশের ৪০ জন প্রতিনিধি দলের মধ্যে ছিলেন বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মিয়ানমার, থাইল্যান্ড, মালয়েশিয়া, শ্রীলংকা, সিসিলি দ্বীপপুঞ্জ, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া ও চীন।

এসময় ঝড়ো হাওয়া ও মুষলধারে বৃষ্টি উপেক্ষা করে শীলখালী কো-ম্যানেজমেন্ট কমিটি (সিএমসি) ও ক্রেল কর্মকর্তাঁগন তাদেরকে স্বাগত জানান।

ডিসিসিএফ শফিউল আলম চৌধুরী, সাবেক সিসিএফ ও আইইউসিএন এর বাংলাদেশ প্রতিনিধি ইশতিয়াক আহমদ, ককসবাজার দক্ষিণ বনবিভাগের ডিএফও আলী কবির, শীলখালী কো-ম্যানেজমেন্ট(সিএমসি) কমিটির সাবেক সভাপতি সাইফুল্লাহ কোম্পানী, সহ-সভাপতি তহুরা জয়নব বেবী, হোয়াইক্যং সিএমসি সভাপতি আলমগীর চৌধুরী, ক্রেল টেকনাফ সাইট অফিসার মুজাহিদ ইবনে হাবিব সহ সংশ্লিষ্টরা এসময় উপস্থিত ছিলেন।
66678
পরে উপপ্রধান বন সংরক্ষক শফিউল আলম চৌধুরীসহ অতিথিবৃন্দ ক্রেল প্রকল্পের আওতায় নবনির্মিত শীলখালী সিএমসি কার্যালয় উদ্বোধন করেন।