শতক করে সাজঘরে তামিম

tamim_muminul_28916_1477637691.jpg

টেকনাফ টুডে ডেস্ক |
ঢাকা টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করছে স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এই সিদ্ধান্ত নেন টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহিম।

শুরুতেই অবিবেচকের মত খেলতে গিয়ে সাজঘরে ফিরে গেছেন ইমরুল কায়েস। ইনিংসের তৃতীয় ওভারে ক্রিস ওকসের বলে পয়েন্টে বেন ডাকেটের হাতে ক্যাচ দেন দলীয় ও ব্যক্তিগত এক রানে।

১৭০ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামনে দলকে এগিয়ে নেন তামিম ইকবাল ও মুমিনুল হক। তামিম ক্যারিয়ারের অষ্টম শতক তুলে মঈন আলীর বলে এলবিডব্লিউ হন। আর মুমিনুল ৭০ বলে অর্ধশতক তুলে খেলছেন। সর্বশেষ বাংলাদেশের সংগ্রহ ১৭৭/২। মুমিনুল হক ৬৪ এবং মাহমুদুল্লাহ রিয়াদ ২ রানে ক্রিজে আছেন।

চট্টগ্রাম টেস্টে ভালো পারফরম্যান্স করেও ২২ রানে হেরে যায় বাংলাদেশ। তবে সেই পারফরম্যান্স নিয়ে আত্মতুষ্টিতে না ভুগে জয়ের লক্ষ্যেই মাঠে নেমেছেন টাইগাররা।

এদিকে রঙিন জার্সির পাশাপাশি সাদা পোশাকেও বদলে যাওয়া বাংলাদেশের খেলা দেখতে সকাল থেকেই মিরপুর স্টেডিয়ামে ভিড় জমিয়েছেন টাইগার ভক্তরা।

একাদশে সুযোগ পেয়েছেন শুভাগম হোম চৌধুরী। ঢাকা টেস্টে তিনি, মোসাদ্দেক হোসেন ও শুভাশীষ রায় ডাক পেয়েছিলেন। বাদ পড়েছিলেন পেসার শফিউল ইসলাম।

এছাড়া আজ শুরু হওয়া ঢাকা টেস্টের মধ্য দিয়ে অভিষেক হয়েছে ইংলিশ অলরাউন্ডার জাফর আনসারির।

অন্যদিকে ম্যাচে বৃষ্টির বাগড়া মাথায় রেখেই মুখোমুখি হয়েছে দু’দল। গত সন্ধ্যা রাতের বৃষ্টি শেষে মাঠ ঘুরে দেখা গেছে, মাঠে বিছানো চাদরে বেশ পানি জমেছিল। তবে মাঠ প্রস্তুতে তৎপর ছিলেন মাঠকর্মীরা।

আবহাওয়ার বার্তা অনুযায়ী, শুক্রবার তেমন জোর বৃষ্টি না হলেও বৃষ্টি বাগড়া দিতে পারে মাঝে মাঝে। ঘূর্ণিঝড় ‘কায়ান্ট’ দুর্বল হয়ে গিয়ে এ বৃষ্টি হচ্ছে ঢাকাসহ সারাদেশে।