টেকনাফ সদরসহ ৫ ইউনিয়নে ১০ টাকা দামের চালের উদ্বোধন

Teknaf-picsadar_28.10.jpg

মুহাম্মদ জুবাইর/রাশেদ মাহমুদ রাসেল :
শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুদা হবে নিরুদ্দেশ, প্রধান মন্ত্রীর অঙ্গীকার দশ টাকা চাউল কিনবে এবার, এই অঙ্গীকারকে বাস্তবায়নের লক্ষ্যে টেকনাফ সদর ইউনিয়নসহ ৫ ইউনিয়নের দশ টাকা দামের চালের উদ্বোধন হয়েছে। গত ২৪ অক্টোবর সাবরাং ইউনিয়নে এমপি বদি চাল বিতরন উদ্বোধন করলেও ২৮ অক্টোবর শুক্রবার উপজেলার বাকি ৫ ইউনিয়নে চাল বিতরন কার্যক্রম উদ্বোধন করেন স্বস্ব এলাকার জনপ্রতিনিধিগন। শুক্রবার সকালে টেকনাফ সদরে হত দরিদ্রদের মাঝে ১০ টাকা দামের চাউল বিতরনের কার্যক্রম উদ্বোধন করেন, টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান মিয়া মার্শাল। এসময় তিনি বলেন, সঠিক ওজনে হত দরিদ্রদের মাঝে চাউল বিতরন করা হবে। সঠিক ওজন ব্যাতিত কাউকে এক মুঠো চাওল কম দেওয়া হবেনা বলে সাফ জানিয়ে দিয়েছেন টেকনাফ সদরের ৯ ওয়ার্ডের ৬ জন চাউল ডিলারদের। যদি ডিলাররা সরকারি নিয়ম না মেনে কোন অনিয়ম করে তাদের বিরুদ্বে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন তিনি। বর্তমান সরকার তৃনমূল পর্যায়ের গণমানুষের দরিদ্রতা দূর করতে এই উদ্যোগ গ্রহন করেছে। আমি বর্তমান সরকারের এই মহৎ উদ্যোগ ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে স্বাগত জানাই। এ সময় প্যানেল চেয়ারম্যান ১ মোহাম¥দ আবদুল্লাহ, মহিলা সদস্যা রানু আক্তারও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ কর্মসূচীর আওতায় তালিকাভূক্ত প্রতি পরিবারের মাঝে সরকার ঘোষিত বছরের ৫ মাস ১০টাকা কেজি দরে ৩০ কেজি করে চাউল বিতরণ করা হবে।
1
পর্যটন বাজারের ডিলার বিছমিল্লাহ ষ্টোরের প্রোপ্রাইটর হাফেজ মোঃ ইয়াকুব জানান, আমরা জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নের জন্য চাউলের ডিলার নিয়েছি, ইনশাআল্লাহ আমরা এমন কোন কাজ করবনা যেই কাজে শেখ হাসিনা সরকারের মান ক্ষুন্ন হয়।
2
হতদরিদ্র পরিবারের সুবিধাভোগি শামসুল আলম, আবদুর রহিম বলেন, আমরা অসহায় গরীব পরিবার বর্তমান সরকার আমাদের জন্য ন্যায্য মূল্য হারে চাউল দিচ্ছে এতে আমরা অত্যান্ত খুশি।

এছাড়া বাহারছড়া ইউনিয়নে চেয়ারম্যান মাও. আজিজ উদ্দিন এ কার্যক্রম উদ্বোধন করেন।

এদিকে টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ চাউল বিতরন সঠিক ভাবে হচ্ছে কিনা সরেজমিনে উপজেলার বিভিন্ন ইউনিয়নে গিয়ে পরিধর্শন করেন। এসময় তিনি বলেন, যদি কেউ হতদরিদ্রদের চাউল নিয়ে নয়ছয় করার পায়তারা করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।