ভূমি অফিস দালাল-উমেদার মুক্ত রাখতে কড়া নির্দেশ, শিক্ষার মান নিয়ে অসন্তোষ…. জেলা প্রশাসকের টেকনাফ সফর

Teknaf-picDC_2_26-Copy-copy.jpg

সাবরাং হারিয়াখালী ভাঙ্গন এলাকায় গেলে চেয়ারম্যান নুর হোসেন সেনাতত্বাবধানে বেড়ী বাঁধ নির্মাণের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে সরকারের উর্দ্ধতন মহলে দাবী জানান

শাহপরীরদ্বীপ বেড়ীবাঁধ সেনাতত্বাবধানে নির্মাণের দাবী জনপ্রতিনিধিদের

রাশেদ মাহমুদ রাসেল, টেকনাফ |
কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেন বুধবার (২৬ অক্টোবর) টেকনাফ সফর করেছেন। এসময় তিনি টেকনাফে কর্মব্যস্ত দিন অতিবাহিত করেন। টেকনাফ সফরকালে তিনি সাবরাং হারিয়াখালী এলাকায় শাহপরীরদ্বীপ বেড়ী বাঁধের ভাঙ্গন এলাকা, টেকনাফ থানা, ভূমি অফিস, সাবরাং, টেকনাফ পাইলট ও শামলাপুর উচ্চ বিদ্যালয়, টেকনাফ মডেল, শামলাপুর ও শীলখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এছাড়া তিনি সাবরাং এলাকায় একটি এলজিইডি সড়ক মেরামত কাজ পরিদর্শন করেন।
এসময় টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিউল আলম, সহকারী কমিশনার (ভূমি) মোমেনা আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ, উপজেলা ইঞ্জিনিয়ার নুরুল আবসার, সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর হোসেন, পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোঃ আলম বাহাদুরসহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।

শাহপরীরদ্বীপ বেড়ী বাঁধ সেনা তত্বাবধানে নির্মানের দাবী :

সাবরাং ভাঙ্গন এলাকা পরিদর্শনকালে সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন সম্প্রতি একনেকে অনুমোদন হওয়া ১০৬ কোটি টাকার শাহপরীরদ্বীপ বেড়ী বাঁধ নির্মাণ প্রকল্প সেনাবাহিনীর মাধ্যমে বাস্তবায়নের দাবী জানান। জেলা প্রশাসক তাদের দাবী যথাযথ কর্তৃপক্ষের কাছে তুলে ধরবেন বলে আশ্বাস দেন। এছাড়া দ্রুত বেড়ী বাঁধের কাজ শুরু করতে তিনি পদক্ষেপ নেবেন বলে জানান। এসময় উপজেলা পরিষদ সদস্য সনজিদা আক্তার, সাবরাং ইউপি সদস্য খতিজা আক্তার, ছেনুয়ারা প্রমুখ উপস্থিত ছিলেন।
teknaf-picdc_11_26-10-copy
শিক্ষার মান নিয়ে অসন্তোষ :

জেলা প্রশাসক টেকনাফে কয়েকটি উচ্চ বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। বিদ্যালয় পরিদর্শনকালে তিনি শ্রেনী কক্ষ পরিদর্শন ও শিক্ষক-শিক্ষার্থীদের সাথে কথা বলেন। এসময় তিনি সাবরাং উচ্চ বিদ্যালয় ও টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মান নিয়ে অসন্তোষ প্রকাশ করে মানোন্নয়নে সংশ্লিষ্টদের পরামর্শ দেন। প্রয়োজনে তিনি অদক্ষ শিক্ষক ছাটাই করে দক্ষ ও মেধাবী শিক্ষক নিয়োগের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ব্যবস্থা নিতে পরামর্শ দেন। পাইলট উচ্চ বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক মাহমুদুর রহমান, সাবরাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজউদ্দৌলা, শামলাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মনজুর, টেকনাফ মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামালসহ বিদ্যালয়ের শিক্ষকগন এতে উপস্থিত ছিলেন।
শামলাপুর প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনকালে কয়েকজন শিক্ষক যথাসময়ে বিদ্যালয়ে উপস্থিত না হওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকতাকে নির্দেশ দেন। শামলাপুর উচ্চ বিদ্যালয় পরিদর্শনকালে বিদ্যালয়ের অপরিচ্ছন্ন পরিবেশ দেখে অসন্তোষ প্রকাশ করেন।
teknaf-picdc_4_26-10-16
ভূমি অফিস দালাল-উমেদার মুক্ত রাখতে কড়া নির্দেশ :

জেলা প্রশাসক টেকনাফে পৌঁেছ সকাল ১১টার দিকে ভূমি অফিস পরিদর্শন করেন। এসময় তিনি উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিস (তহশীল অফিস) পরিদর্শন করেন। কর্মকর্তা, কর্মচারীদের সাথে কথা বলেন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এসময় ডিয়ারা জরিপ সংক্রান্ত জটিলতার অবসানকল্পে বিভিন্ন পরামর্শ দেন। পরে উপস্থিত সাংবাদিকরা দালাল ও উমেদারদের কারনে সাধারন মানুষের ভোগান্তি ও প্রতারিত হওয়ার বিষয় তুলে ধরলে তিনি টেকনাফ ভূমি অফিসকে দালাল ও উমেদার মুক্ত রাখার জন্য কর্মকর্তাদের কড়া নির্দেশ প্রদান করেন। দালাল উমেদারদের অফিসে স্থান দিলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করবেন বলে হুশিয়ার করেন। এসময় কানুনগো মোঃ আবু মুসা, সার্ভেয়ার দিদারুল আলম, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকতা আব্দুল করিম, মোঃ জাহেদ হোসেন, মোঃ ইসলাম, মনির উদ্দিন, সরোয়ার আলমসহ কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

সাবরাং হারিয়াখালী ভাঙ্গন এলাকায় গেলে চেয়ারম্যান নুর হোসেন সেনাতত্বাবধানে বেড়ী বাঁধ নির্মাণের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে সরকারের উর্দ্ধতন মহলে দাবী জানান

সাবরাং হারিয়াখালী ভাঙ্গন এলাকায় গেলে চেয়ারম্যান নুর হোসেন সেনাতত্বাবধানে বেড়ী বাঁধ নির্মাণের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে সরকারের উর্দ্ধতন মহলে দাবী জানান

dc_me
পরে বিকাল সাড়ে ৪টার দিকে তিনি কক্সবাজারের উদ্দেশ্যে টেকনাফ ত্যাগ করেন।