সাবরাংয়ের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী জোবাইর অবশেষে গ্রেফতার

Teknaf-piczobire_25.10.16.jpg

ছবি সংগৃহিত

বিশেষ প্রতিবেদক, টেকনাফ |
টেকনাফের সাবরাং মন্ডল পাড়া এলাকার শীর্ষ ইয়াবা ব্যবসায়ী মোঃ জোবাইর (২৮) কে অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। সে সাবরাং মন্ডল পাড়া এলাকার ফজলুল হক প্রকাশ ফজল হকের ছেলে। ২৫ অক্টোবর মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবদুল মজিদ সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, ধৃত ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে মাদক মামলার একাধিক গ্রেফতারী পরোয়ানা রয়েছে। সে দীর্ঘদিন পালিয়ে বেড়াচ্ছিল। সংশ্লিষ্ট মামলায় তাকে আদালতে প্রেরন করা হবে বলে জানান তিনি।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, উক্ত জোবাইর ঢাকা শহরে অবস্থান করে টেকনাফ থেকে তার নিজস্ব ট্রাকে ইয়াবার বিশাল বিশাল চালান নিয়ে যেত। এভাবে সে অল্পদিনে কোটিপতিতে পরিনত হয়। এভাবে ইয়াবা পাচার করতে গিয়ে চট্টগ্রাম ও ঢাকায় তার বেশ কয়েকটি ইয়াবার চালান পাচারে ব্যবহৃত গাড়ীসহ ধরা পড়ে আইন শৃংখলা বাহিনীর হাতে। এসব অভিযানে তার বিরুদ্ধে মামলাও হয়। তার কয়েকটি মামলার খোঁজ পাওয়া যায়। মামলা গুলি হচ্ছে ঢাকা সোনারগাঁহ থানার মামলা নং- ৩৫(১৬/০৪/২০১৬) চট্টগ্রামের কর্ণফুলী থানার মামলা নং-১/৪২(৫/৪/২০১৫)।
শুধু তাই নয় তার মালিকানাধীন বেশ কয়েকটি ট্রাক লাখ লাখ পিচ মরণনেশা ইয়াবা টেকনাফ থেকে দেশব্যাপী পাচার করে যাচ্ছে বলে জানা গেছে। যার মধ্যে চট্টমেট্রো ট-১১-০৭৯৪, চট্টমেট্্েরা-১১-৪৪৬৩) অন্যতম। এছাড়া ঢাকা-চট্টগ্রাম ও টেকনাফের বিভিন্ন স্থানে তার নামে বেনামে রয়েছে প্রচুর জমিজমা। সম্প্রতি সে সাবরাং বাজারের দক্ষিণে সিকদার পাড়া এলাকায় কোটি টাকা খরচ করে সে আলিশান বাড়ি নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিল বলে সূত্রে জানা গেছে। সাবরাং এলাকার অনেক রথি মহারথি তার ইয়াবা ব্যবসার পার্টনার রয়েছে বলে সূত্র জানিয়েছে। তার গ্রেফতারে সীমান্তের ইয়াবা পাচার কিছুটা কমবে বলে ধারনা করছেন অনেকে।