আ’লীগের ২২ সম্পাদকের নাম ঘোষণা

file-4.jpeg

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সম্পাদকমণ্ডলীর ২২ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এ ঘোষণা দেন দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তবে আরও কয়েকজনের নাম পরে ঘোষণা করা হবে বলে জানান তিনি।

সম্পাদকমণ্ডলীর ২২ সদস্য হলেন- সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আহমেদ হোসেন, বিএম মোজাম্মেল, মিসবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আবু সাঈদ আল মাহমুদ ও খালিদ মাহমুদ চৌধুরী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, অর্থ সম্পাদক টিপু মুন্সি, আইন সম্পাদক আবদুল মতিন খসরু, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুদীপ রায় নন্দী, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন্নার চাঁপা, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, শিক্ষা ও বাণিজ্যবিষয়ক সম্পাদক আবদুস ছাত্তার, মহিলা ও শিশুবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া, ধর্মবিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহ এবং শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ।

গঠনতন্ত্র অনুসারে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ হবে ৮১ সদস্যের।

দুই দিনব্যাপী কাউন্সিলের শেষ দিন গত রোববার ফের আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা। আর সাধারণ সম্পাদক হন ওবায়দুল কাদের।

ওইদিনই কাউন্সিলরদের উপস্থিতিতেই ২১ সদস্যের নাম ঘোষণা হয়। নতুন কমিটিতে সভাপতিমণ্ডলীর সদস্য ১৭ জন ও যুগ্ম সাধারণ সম্পাদক ৪ জন।