সম্মেলন চলছে, বক্তব্য রাখছেন বিদেশিরা

Russia20161022124817-1.jpg

আওয়ামী লীগের ২০তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলন চলছে। সকাল সোয়া ১০টার দিকে শুরু হওয়া এ সম্মেলনে এখন বক্তব্য রাখছেন বিদেশি অতিথিরা। সম্মেলনে বিভিন্ন দেশের মোট ৫৫ জন বিদেশি অতিথি উপস্থিত আছেন।

বিদেশিদের মধ্যে এখনো বক্তব্য রেখেছেন, চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার ঝেং জিয়াওজং, শ্রীলঙ্কার সংসদ সদস্য, ইউনাইটেড ন্যাশনাল পার্টির মোহাম্মদ হাশিম, ভারতীয় জনতা পার্টির ভাইস প্রেসিডেন্ট বিনয় প্রভাকর, ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা ও রাজ্যসভার বিরোধীদলীয় নেতা গোলাম নবী আজাদ, রাশিয়ার সংসদ সদস্য সের্গেই জেলিজনিয়াক, নেপাল কমিউনিস্ট পার্টির নেতা ড. রাম শর্মা মহত, কানাডার কানজারভেটিভ পার্টির দীপক ওভরয়।

এরআগে সকাল ১০টা ১২ মিনিটের দিকে এই সম্মেলন শুরু হয়। এবারের সম্মেলনের স্লোগান নির্ধারণ করা হয়েছে, ‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার।’

সম্মেলন উপলক্ষে গোটা রাজধানী সেজেছে বর্ণিল সাজে। এমন জাঁকজমকপূর্ণ কোনো আয়োজন ইতোপূর্বে প্রত্যক্ষ করেনি রাজধানীবাসী। আওয়ামী লীগের বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়, দলীয় সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন গণভবন এবং তার সরকারি কার্যালয়সহ রাজধানীর উল্লেখযোগ্য সড়কগুলো বিভিন্নভাবে সাজানো হয়েছে। রাজধানীসহ সারা দেশে কয়েক দিন আগ থেকেই জেলা-উপজেলার উল্লেখযোগ্য সড়ক ও স্থাপনায় আলোকসজ্জা করা হয়েছে।