তৃণমূলের নেতাকর্মীরাই সংগঠনের প্রাণ : শেখ হাসিনা

file-3-2.jpeg

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পঁচাত্তরে পরিবারের ১৮ সদস্যকে হারিয়েছিলাম। বঙ্গবন্ধুকে ৩ বছর না পেরোতেই হত্যা করা হয়। বঙ্গবন্ধুকে যারা বাঁচাতে এসেছিলেন তাদেরও হত্যা করা হয়। আজ আমার এ বেঁচে থাকা অনেক কষ্টের, অনেক দুঃখের।

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে সভাপতির ভাষণে এসব কথা বলেন শেখ হাসিনা।

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তৃণমূলের নেতাকর্মীরাই সংগঠনের প্রাণ। তাদের ত্যাগ ও পরিশ্রমেই বাংলাদেশ আওয়ামী লীগ এগিয়ে যাচ্ছে। তারাই সংগঠনকে ধরে রেখেছেন।

শনিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বক্তব্যের শুরুতেই দলের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা আব্দুল হামিদ খান ভাসানী, সাধারণ সম্পাদক শামছুল হক ও শেরে বাংলা একে ফজলুল হকসহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের সদস্য, জাতীয় চার নেতা এবং ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ আন্দোলন সংগ্রামে নিহতদের স্মরণ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, এদেশের যা অর্জন, তার সবই আওয়ামী লীগ এনে দিয়েছে। ৫২ এর ভাষা আন্দোলন, ৬৯ গণঅভূত্থান ও ৭১ এর স্বাধীনতা সংগ্রামসহ নানা আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে এদেশের মানুষের মুক্তি এনে দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। যার নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বিস্তারিত আসছে…