টেকনাফে ঘূর্ণিঝড় প্রস্তুতিমূলক মাঠ মহড়া অনুষ্ঠিত

unnamed-3-1.jpg

মুহাম্মদ জাহাঙ্গীর আলম, টেকনাফ |
টেকনাফে ঘুর্নিঝড় প্রস্তুতিমূলক মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মুক্তি কক্সবাজার এর বাস্তবায়নে এসিএফ ইন্টারন্যাশনালের সহায়তায় ও ইকোর অর্থায়নে সিপিপি টেকনাফ উপজেলার ব্যবস্থাপনায় দুর্যোগ সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঘুর্ণিঝড় প্রস্তুতিমূলক উক্ত মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়-২০ অক্টোবর সকাল ১১টায় টেকনাফ আদর্শ কেজি স্কুল মাঠে উক্ত মাঠ টেকনাফ উপজেলার সিপিপি কর্মকর্তা আব্দুল মতিনের পরিচালনায় অনুষ্ঠিত মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ শফিউল আলম।

বিশেষ অতিথি ছিলেন ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির কক্সবাজার জেলার উপ-পরিচালক মোহাম্মদ হাফেজ আহমেদ, টেকনাফ উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলমগীর কবির, ফায়ার সার্ভিস টেকনাফ উপজেলার ইনচার্জ প্রীতি রঞ্জন বড়–য়া, এসিএফ ইন্টারন্যাশনালের এফএসএল এন্ড ডিআরআর প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার মোঃ আব্দুল মালেক।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এসিএফ ইন্টারন্যাশনালের এফএসএল এন্ড ডিআরআর প্রকল্পের সিনিউর প্রোগ্রাম অফিসার জিএম জাহাঙ্গীর কবির,মুক্তি কক্্সবাজারের এফএসএল এন্ড ডিআরআর প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোঃ সাখাওয়াত আমিন,টেকনাফ উপজেলার সিপিপি টিম লিডার আবু হানিফ,ডেপুটি টিম লিডার নুরুল হোছাইন সিদ্দিকি ও টেকনাফ আদর্শ কে.জি স্কুলের প্রধান শিক্ষিকা লতিফা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে সহযোগিতায় ছিলেন সেন্টমার্টিন টিম লিডার শামসুল আলম, টেকনাফ পৌরসভা ৮নং ওয়ার্ড টিম লিডার মোক্তার আলম, মুক্তি কক্্সবাজারের টেকনিক্যাল অফিসার রেজাউল হক রেজা, ফাইনান্স ও লজিষ্ট্রিক অফিসার জসিম উদ্দিন, ডাটা এন্ট্রি অফিসার সুমন কর এবং সিএফবৃন্দ যথাক্রমে দুলাল কান্তি দাশ, আকবর হোসেন, জাহিদ হোসেন, আহমদ উল্লাহ, রতন দাশ, জিল্লুর রহমান, রুহুল আমিন ও সার্পোটিং স্টাফ রিমন প্রমুখ।

ঘুর্ণিঝড় মহড়ায় টেকনাফ আদর্শ কেজি স্কুল, মায়মুনা সরকারী প্রাথমিক বিদ্যালয়, এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ, অভিভাবক ও এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গসহ প্রায় সহস্রাধিক মানুষ মহড়ায় উপস্থিত হয়ে মহড়ার অনুষ্ঠান উপভোগ করেন।

প্রধান অতিথি বক্তব্যে বলেন “সমন্বিত উদ্যোগ নিলে দুর্যোগ মোকাবেলা অনেক সহজ হয় এবং জানমালের ক্ষয়ক্ষতি কম হয়”। এই ব্যাপারে সিপিপিসহ সংশ্লিষ্ট সংস্থার সদস্য ও কর্মীদের সজাগ থাকতে হবে।