টেকনাফের আবু শাহেদ আনছারীর ব্যারিস্টার এট ল’ ডিগ্রী অর্জন

14741733_1238222999546058_800457259_n-150x150.jpg

টেকনাফ টুডে ডটকম : কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়ার ইউনিয়নের কৃতিসন্তান আবু শাহেদ আনছারী ব্যারিস্টার এট ল’ ডিগ্রী অর্জন করেছেন।

টেকনাফের বাহারছড়া ইউনিয়নের উত্তর শিলখালী এলাকার মৌলানা আবুল কাসেমের পুত্র আবু শাহেদ আনছারীর জন্ম ১৯৮৩ সালে। তিনি ১৯৯৮ সালে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি উত্তীর্ণ হন। এর পর তিনি ২০০০ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি পাস করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ভর্তি জন। ওখান থেকে ২০০৯ সালে আইন স্নাতক সম্মান (এলএলবি অনার্স) এবং স্নাতকোত্তর (এলএলএম) পাস করে আইন পেশায় যোগদান করে। কিন্তু পরবর্তিতে পিতার স্বপ্ন ব্যারিস্টার এট ল’ অর্জনের লক্ষে তিনি ইংল্যান্ডের ইউনিভার্সিটি অব নর্থামব্রিয়া ভর্তি হন। ২০১০ সালে ওই প্রতিষ্ঠান থেকে তিনি থেকে আইনে স্নাতক সম্মান (এলএলবি অনার্স) ডিগ্রী, ২০১৫ সালে সিটি ইউনিভার্সিটি অব বার্মিংহাম থেকে আইন স্নাতকোত্তর (এলএলএম) উত্তীর্ণ হন। সর্বশেষ তিনি ২০১৬ সালে অনারএবল সোসাইটি অব লিংকন্স ইন থেকে ব্যারিস্টার এট ল ‘ অর্জন করে কক্সবাজারবাসীকে গৌরবান্বিত করেন।
এ বিষয় তিনি প্রতিবেদককে বলেন চলতি বছরের ডিসেম্বর তিনি স্বদেশে ফিরে সুপ্রিম কোর্টে আইন পেশায় কাজ শুরু করছেন। ভবিষ্যতে তিনি আইন পেশাকে সেবা হিসাবে নিয়ে বিশেষ করে টেকনাফের গরীব দু:খী মেহনতি মানুষ যারা আর্থিক ও সামাজিক কারনে ন্যায়বিচার বঞ্চিতদের আইনি সেবা দান করা তার ভবিষ্যৎ স্বপ্ন ।