টেকনাফে ইয়াবাসহ ৮৩ কোটি টাকার মাদক দ্রব্য ধ্বংস

Teknaf-pic1_17.10-Copy.jpg

টেকনাফ টুডে ডটকম |
টেকনাফে ৮৩ কোটি টাকার ইয়াবাসহ বিভিন্ন জাতের মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি। ১৭ অক্টোবর সোমবার বেলা সাড়ে ১১টায় টেকনাফ ২ ব্যাটালিয়ন বিজিবি সদর দপ্তরে উক্ত মাদক ধ্বংসকরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ তানভীর আলম খান। ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল আবুজার আল জাহিদের সভাপতিত্বে উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকীর সঞ্চালনায় এতে উপস্থিত ও বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিউল আলম, সহকারী কমিশনার (ভূমি) মোমেনা আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল মজিদ, টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা তপন কান্তি শর্মা, সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী, সহকারী রাজস্ব কর্মকর্তা হারুন অর রশিদসহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদকর্মীগন ও বিজিবির বিভিন্ন স্থরের অফিসার ও সৈনিকগন।
এসময় প্রধান অতিথি বলেন সীমান্তে মাদক পাচার প্রতিরোধে আইনশৃংখলা বাহিনীর সাথে সাংবাদিকসহ স্থানীয় জনসাধারন সহায়তা কামনা করেন। সকলের সহায়তা পেলে মাদক পাচার শূন্যের কৌটায় নিয়ে আসা সম্ভব বলে তিনি মত প্রকাশ করেন। এছাড়া তিনি যারা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে জীবনবাজি রেখে মাদকদ্রব্য উদ্ধার করেছেন সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) সেইসব জওয়ানদের প্রশংসা করেন।
পরে সেক্টর কমান্ডার ও অতিথিগন গত ২১ এপ্রিল থেকে ১৩ অক্টোবর পর্যন্ত সীমান্তের বিভিন্ন পয়েন্ট থেকে মালিকবিহীন উদ্ধার ৮২ কোটি ৯৬ লাখ ২৪ হাজার ৮শ টাকার ইয়াবাসহ বিভিন্ন জাতের মাদকদ্রব্য ধ্বংসকরন কার্যক্রম উদ্বোধন করেন।
উক্ত মাদকের মধ্যে ৮০ কোটি ৬৮ লাখ ১১ হাজার টাকার প্রায় ২৭ লাখ পিচ ইয়াবা ও ২ কোটি ২৮ লাখ ১৩ হাজার ৮ শ টাকার মদ, বিয়ার, গাঁজাসহ অন্যান্য মাদক রয়েছে।
3

4