টেকনাফে ৫ম শ্রেণীতে অধ্যায়নরত হতদরিদ্রদের পিএমটি ভিত্তিক উপবৃত্তির আবেদন ফরম পুরণ শুরু

99888.jpg

সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনাফ |

টেকনাফ উপজেলায় সেকায়েপ প্রকল্পের আওতায় ৫ম শ্রেণীতে অধ্যায়নরতদের পিএমটি ভিত্তিক উপবৃত্তির ফরম পুরণের কাজ শুরু হয়েছে।
১৫ অক্টোবর শনিবার সকাল ১০টা থেকে টেকনাফ উপজেলার ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় এ কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রম ২৪ অক্টোবর পর্যন্ত চলবে।
সকালে টেকনাফ পৌরসভার কাইয়ুকখালী পাড়ায় অবস্থিত আয়েশা সিদ্দিকা বালিকা মাদ্রাসায় গিয়ে দেখা যায় টেকনাফ পৌরসভায় আবেদন ফরম পুরণের দায়িত্বপ্রাপ্ত এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহঃ শিক্ষক মোঃ জয়নাল আবেদীন, টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক তপন পাল ও জালিয়া পাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক তরুণ বাবু আন্তরিকতার সহিত শিক্ষার্থী ও অভিভাবকের সাথে কথা বলে ফরম পুরণ করছেন।
উপবৃত্তির ফরমগুলো প্রাইমারী, কেজি, মাদ্রাসা, ব্র্যাক ও আনন্দ বিদ্যালয়ে ৫ম শ্রেণীতে অধ্যায়নরত হতদরিদ্রদের মধ্য থেকে নাম নিয়েই পুরণ করা হবে এবং ফরম পুরণের জন্য প্রত্যেক ইউনিয়নে ৩জন করে শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে বলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্য্যালয় সুত্রে জানা গেছে।
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরুল আফছার(০১৮২২-৯৯৩২৫৮) বলেন, পিএমটি কার্যক্রম সুষ্ঠু, সুন্দরভাবে চলছে।এ কার্যক্রমের ফলে পিএমটিভুক্ত শিক্ষার্থীরা উপবৃত্তির আওতাভুক্ত হবে এবং দরিদ্র শিক্ষার্থীরা এতে অগ্রাধিকার পেয়ে শিক্ষালাভের সুযোগ পাবে।