৩ নং সর্তক সংকেত : সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়েছে দেড়’শতাধিক পর্যটক

3333-1.jpg

ফাইল ছবি

টেকনাফ টুডে ডেস্ক |
সতর্ক সংকেত জারী হওয়ায় জাহাজ চলাচল করতে না পারায় সেন্টমার্টিনে আটকা পড়েছে দেড় শতাধিক পর্যটক। ১১ আক্টেবর মঙ্গলবার সকালে টেকনাফ থেকে কোন পর্যটকবাহী জাহাজ চলাচল না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।
তবে এ নিয়ে কোন দূর্ভোগ যাতে সৃষ্টি না হয় সে বিষয়ে সর্তক রয়েছে প্রশাসন। টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ সফিউল আলম জানান, টেকনাফ উপকূলে ৩ নম্বর কর্তক সংকেত জারি রয়েছে। বুধবারও এখই অবস্থা বিরাজ থাকবে বলে আবহাওয়া অধিদপ্তর থেকে জানা গেছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটকরা ফিরে আসতে পারবেন। তিনি আশা ব্যক্ত করে বলেন, আটকা পড়া পর্যটকরা বৃহস্পতিবার ফিরে আসতে পারবে।
এদিকে সেন্টমাটিনের “ব্লু মেরিন” হোটেলে অবস্থান করা ঢাকা মিরপুর এলাকার বাসিন্দা সায়েম মিয়া ও “সীমানা পেরিয়ে” রির্সোটে আবস্থান নেওয়া উত্তরা এলাকার বাসিন্দা রিদোয়ান জানান, গত সোমবার তারা পরিবার নিয়ে সেন্টমার্টিন পৌঁছেন। মঙ্গলবার ফিরে যাওয়ার কথা। কিন্তু বৈরী আবহাওয়ার কারনে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। তাই উৎকন্ঠায় রয়েছে বলেও জানান তারা।
সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, তিনি টেকনাফ অবস্থান করলেও স্থানীয় মেম্বারদের মাধ্যমে সেন্ট মার্টিনের বিভিন্ন হোটেলে অবস্থান পর্যটকদের খোঁজ খবর নিয়েছেন। সেখানে সবাই সুষ্ট এবং ভালো রয়েছেন।
কোষ্টগার্ড সেন্টমার্টিন ষ্টেশন কমান্ডার জানিয়েছেন, সোমবার ৩ টি পর্যটন জাহাজ সেন্টমার্টিন যাতায়াত করেছে। ৩ নং সর্তক সংকেত বলবৎ থাকায় মঙ্গলবার কোন জাহাজ সেন্টমার্টিন পৌঁছেনি। যার ফলে কিছু পর্যটক ফিরে যেতে পারেনি যথাসময়ে।