চকরিয়ায় ছিনতাইকৃত মোটর সাইকেল সাতকানিয়া থেকে উদ্ধার জড়িত ছিনতাইকারী গ্রেফতার

c-pic_09.10.jpg

এম.জিয়াবুল হক, চকরিয়া |
কক্সবাজারের চকরিয়া থেকে ছিনতাইকৃত মোটর সাইকেলসহ ঘটনার ১৬দিন পর ওসমান গনী (৩০) নামের এক ছিনতাইকারীকে সাতকানিয়া থেকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে ছিনতাই মামলার তদন্ত কর্মকর্তা ও উপজেলার হারবাং পুলিশ ফাড়ির আইসি এসআই মো.আলমগীর আলম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয় সাতকানিয়া উপজেলার বারদোনা ইউনিয়নের একটি এলাকা থেকে মোটর সাইকেলসহ ওই ছিনতাইকারীকে গ্রেফতার করেন। শনিবার সকালে গ্রেফতারকৃত ওসমানকে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতারকৃত ছিনতাইকারী ওসমান চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতী ইউনিয়নের মৃত বশির আহমদের ছেলে।
অভিযান পরিচালনাকারী পুলিশ কর্মকর্তা এসআই মো.আলমগীর আলম বলেন, গত ২১ সেপ্টেম্বর রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ডান্ডি বাজার থেকে ফার্মেসী বন্ধ করে মোটর সাইকেল চালিয়ে উপজেলা সদরে বাড়ি ফিরছিলেন সঞ্জয় কুমার শীল। ওইসময় পথিমধ্যে তিনি উপজেলার বরইতলী-মগনামা সড়কের হারবাংছড়া সেতুর অদুরে পৌঁছলে সেখানে আগে থেকে উৎপেতে থাকা ৩-৪জনের ছিনতাইকারী দল অস্ত্র ঠেকিয়ে ফার্মেসী মালিককে মারধর করে তার কাছ থেকে মোটর সাইকেল, নগদ টাকা ও মোবাইল সেট লুট কর নিয়ে যায়। এঘটনায় ছিনতাইয়ের শিকার সঞ্জয় কুমার শীল বাদি হয়ে ২২ সেপ্টেম্বর চকরিয়া থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন।
চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.কামরুল আজম বলেন, মামলার সুত্রধরে তদন্ত কর্মকর্তা এসআই মো.আলমগীর আলম গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে অভিযান চালিয়ে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বারদোনা ইউনিয়নের একটি এলাকা থেকে ছিনতাইকৃত পালসার মোটর সাইকেলটি উদ্ধার করেন। ওইসময় হাতেনাতে গ্রেফতার করা হয় ছিনতাইকারী ওসমান গনী নামের একজন। তিনি বলেন, শনিবার সকালে গ্রেফতারকৃত ছিনতাইকারীকে উপজেলা আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িত অপরাপর ছিনতাইকারীদের পরিচয় সনাক্ত করতে গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আদালতে রিমান্ডের আবেদন জানানো হয়েছে।