উৎসাহ উদ্বিপনার মাধ্যমে আজ অনুষ্টিত হচ্ছে বদরখালী সমিতির প্রতিক্ষিত ভোট

Chakaria-Picture-04-10-16.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া |
আজ ৫ অক্টোবর অনুষ্টিত হচ্ছে কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির বহুল প্রতিক্ষিত ত্রি-বার্ষিক নির্বাচন। সমিতির ১২টি পদের বিপরীতে নির্বাচনে এবার প্রার্থী হয়েছেন ৪৪জন। তারমধ্যে সভাপতি পদে চারজন, সম্পাদক পদে তিনজন, সহ-সভাপতি পদে তিনজন ও পরিচালক (সদস্য) পদে ৯টি ওয়ার্ড থেকে প্রার্থী হয়েছেন ৩৪জন।
এবারের নির্বাচনে যাঁরা প্রার্থী হয়েছেন তাঁরা হলেন, সভাপতি পদপ্রার্থী, বর্তমান সভাপতি হাজি নুরুল আমিন সিকদার (চেয়ার), সাবেক সম্পাদক জনপ্রিয় সমবায় নেতা মোহাম্মদ আলী চৌধুরী বি,এ (হারিকেল) ও এম আব্দুল মান্নান (দোয়াত কলম), বর্তমান সভাপতির ছেলে ছরওয়ার আলম (প্রজাপতি), সহ-সভাপতি পদে প্রার্থী হলেন, আলী মোহাম্মদ কাজল ( বাই সাইকেল), আলী আজম বাহাদুর (মই), ছালেহ আহমদ মেম্বার (কলসি)। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন বর্তমান সম্পাদক ও ইউনিয়ন বিএনপির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান একেএম ইকবাল বদরী (আনারস), নুরুল আমিন জনি (চাকা), আওয়ামীলীগ নেতা এম ওয়াজ উদ্দিন ( গোলাপ ফুল)। অপরদিকে সমিতির ৯টি ওয়ার্ডে পরিচালক (সদস্য) পদে ভোটযুদ্ধে নেমেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন টিটু (মোমবাতি), ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বর্তমান পরিচালক শাহাব উদ্দিন শাকিল (কুবুতর), কুতুব উদ্দিন (চিংড়ি মাছ), ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হাজী হামিদ উল্লাহ (ডাব), অধ্যাপক নাজিম উদ্দিন বদরী (বালতি), জয়নাল আবদীন (ফুটবল), কুতুব উদ্দিন সুমন (মোবাইল), জয়নাল আবদীন (মোরগ), আবদুল মাবুদ (ঘুড়ি), হাফেজ আহমদ (তারা), আবুল হাসনাত মোহাম্মদ পারভেজ (গাভী), হাজী জাফর আলম (জগ), মোজাহের আহমদ বদবলী (টুপি), নুরুল কাদের (সেলাই মেশিন), নুরুল আমিন (চশমা), আবু তাহের (বাঘ), নাজেম উদ্দিন (মিনার), আনোয়ার ইসলাম (টেলিভিশন), আহমদ উল্লাহ (আপেল), রুহুল কাদের (টেবিল), আলহাজ আবদুল আজিজ (বৈদ্যুতিক বাল্ব), হাফেজ মোক্তার আহমদ (বক), আবদুর রহমান (মাইক),বারেক আহমদ (মাছ), কফিল উদ্দিন মো: জাহাঙ্গীর (বটগাছ), নুরুল আলম (তলোয়ার), নুরুন নবী (টিউবওয়েল), জাফর আহমদ (কুড়াল), মৌলানা ছৈয়দ মো: নুরুন্নবী (কাঁচি), শহীদুল ইসলাম (আম), সিরাজুল হক (মোটর সাইকেল), আবদুল কাদের মানিক (হাতুড়ী) ও শফিউল আলম (বই)।
সম্পাদক পদে প্রার্থী হলেও মাঠে নেই সমিতির সাবেক সম্পাদক একেএম ইকবাল বদরী। চাইলে ভোটাররা বলেন, ইকবাল বদরীকে নির্বাচনী মাঠ থেকে দূরে সরিয়ে রাখতে একটি অপশক্তি চেষ্টা চালিয়েছিল। কিন্তু উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক তিনি প্রার্থীতা ফিরে পেয়ে সম্পাদক পদে নির্বাচন করছেন। এখন ওই অপশক্তি তাকে পরাজিত করতে মাঠে নানা ধরণের বিভ্রান্তি ছড়াচ্ছেন।
সভাপতি পদে প্রার্থী হওয়া জনপ্রিয় সমবায় নেতা সাবেক সম্পাদক মোহাম্মদ আলী চৌধুরী বলেন, আগে দুইবার সম্মানিত সভ্যদের ভোট সম্পাদক নির্বাচিত হয়েছিলাম। দায়িত্ব পালনকালে আমি সভ্য ও পোষ্যদের সম্মান ও মর্যাদা যথাযথভাবে দেয়ার চেষ্টা করেছি। আমার বিশ্বাস আছে এবারের নির্বাচনেও সম্মানিত সভ্যারা কালো টাকার প্রলোভন প্রত্যাখান করে আমাকে বিজয়ী করবেন।
নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুব-উল করিম বলেন, নির্বাচন যাতে সুষ্ঠভাবে সম্পন্ন করা যায় সেই লক্ষে যাবতীয় প্রস্ততি নেওয়া হয়েছে। নির্বাচন সম্পন্ন করার জন্য ইতোমধ্যে নিয়োগ করা হয়েছে ভোট গ্রহণকারী কর্মকর্তা প্রিসাইডিং ও পোলিং অফিসার। বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ের মোট ৯টি বুথে অনুষ্টিত হবে ভোট গ্রহন।