টেকনাফ থানায় বসানো হল সিসি ক্যামরা

unnamed.jpg

আবুল কালাম আজাদ, টেকনাফ |
দীর্ঘ দিন পর হলেও টেকনাফ থানা মডেল থানায় রূপান্তর হতে চলেছে। অপূর্ব রুপে সাজছে মডেল থানা। দীর্ঘ বছর থানায় এলোমেলো চলাফেরা, আড্ডা, ঝোপঝাড়ে পরিপূর্ণ ছিল। নামে ছিল মডেল থানা। অনেক দিন পর বর্তমানে কর্মরত থানার অফিসার ইনচার্জ আবদুল মজিদ সংশ্লিষ্ট দপ্তরের নির্দেশে তার পরিশ্রমে থানাকে সাজানো হচ্ছে নতুন রূপে।
পরির্দশনে দেখা যায়, থানা প্রধান গেইট বন্ধ করে ছোট গেইট খোলা রাখা হয়েছে। যে গেইট দিয়ে থানার দর্শনার্থীরা আসা যাওয়া করতে পারে। এখানে সার্বক্ষনিক নিরাপত্তা দায়িত্বে রাখা হয়েছে ইউনিফরমধারী একজন পুলিশের সিপাহী ও একজন আনসার। যে কোন দর্শানার্থী প্রবেশের সময় তার পরিচয় জেনে অনুমতি দেওয়া হচ্ছে।
এর পাশাপাশি সাজানো হচ্ছে দীর্ঘ দিনের জরাজীর্ণ ঐতিহাসিক পর্যটকদের আর্কষণীয় মাথিনেরকূপকে। সেখানে বসানো হয়েছে অত্যাধুনিক পানির ফুয়ারা, রঙ্গিন বিভিন্ন প্রকার লাইট, উন্নতমানের টাইলস, বসার জন্য ছায়াগিরি ইত্যাদি।
অপরদিকে থানার বিভিন্ন স্থান থেকে জমে থাকা অবর্জনার স্তুপ গুলো নির্দিষ্ট স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। যাতায়াতের সড়কের ঝোপঝাড় গুলো কেটে সাবাড় করা হয়েছে। থানার মুল ভবনে প্রতিটি টেবিল চেয়ার সারি সারি ভাবে সাজানো হয়েছে। দর্শনার্থী লোকজন থানায় প্রবেশে করে বলাবলি করছে দীর্ঘ দিন পর আমরা মডেল থানার রূপ দেখতে যাচ্ছি। দর্শানার্থীদের পাশাপাশি স্থানীয় সচেতন মহল থানার বর্তমান রূপ দেখে থানার অফিসার ইনচার্জ আবদুল মজিদকে ধন্যবাদ জ্ঞাপন করছেন।