নাইক্ষ্যংছড়ি সদর ইউপি উপ-নির্বাচনে আঃলীগের একক প্রার্থী তসলিম ইকবাল চৌধুরী

Taslim-iqbal-chy.jpg

উপ-নির্বাচন ৩১ অক্টোবর

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকেঃ
নির্বাচনে দলীয় প্রতীক বরাদ্ধ দেয়ার দৌড়ঝাপ শুরু হলে অবশেষে একক প্রার্থীর নাম কেন্দ্রে প্রেরণ করার লক্ষে নাইক্ষ্যংছড়ি উপজেলা ও সদর ইউনিয়ন আওয়ামীলীগ নেতাদের নিয়ে জরুরি সভা আহ্বান করে বান্দরবান জেলা আওয়ামীলীগ।শনিবার (১ অক্টোবর) সন্ধ্যায় বান্দরবান জেলা আওয়ামীলীগ কার্যালয়ে সকলের সম্মতি ক্রমে যাচাই বাচাই পূর্বক একক প্রার্থী হিসেবে তসলিম ইকবাল চৌধুরীকে নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর ইউনিয়ন পরিষদ এর উপ-নির্ববাচনের চেয়ারম্যান পদের প্রার্থী ঘোষনা করা হয়।কেন্দ্রীয় আওয়ামীলীগ এর কাছে তসলিম ইকবাল চৌধুরীর নাম প্রেরণ করার সিদ্ধান্ত গ্রহন করে জেলা আওয়ামীলীগ সভাপতি ক্য শৈ হ্লা ও সাধারন সম্পাদক ইসলাম বেবী স্বাক্ষরিত একটি প্রেস নোট প্রদান করেন।
তসলিম ইকবাল চৌধুরী নাইক্ষ্যংছড়ি ছাত্রলীগ এর সাবেক সাধারন সম্পাদক,সভাপতি ও উপজেলা আওয়ামীলীগ এর কনিষ্ঠ সাধারন সম্পাদক এবং বর্তমানে আহ্বায়ক কমিটির যুগ্ন আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর ইউনিয়ন পরিষদ এর শুন্য চেয়ারম্যান পদে তফসিল ঘোষনা করা হয় গত ২৭ সেপ্টেম্বর। বিধিমালা ২০১০/ ১০ অনুযায়ী শুন্য পদের জন্য ৭ অক্টোবর মনোনয়ন যাচাই বাছাই, ১১ অক্টোবর প্রতীক বরাদ্দ এবং ১৪ অক্টোবর প্রত্যাহার এর শেষ দিন নির্ধারন করা হয়।
এদিকে, আগামী ৩১ অক্টোবর নাইক্ষ্যংছড়ি সদর ইউপিতে উপ নির্বাচনে আওয়ামীলীগের একক প্রার্থী তসলিম ইকবাল চৌধুরীর একক প্রার্থী নাম প্রস্তাব আসাতে এবং প্রার্থী নিশ্চিত হওয়ার খবর ছড়িয়ে পড়লে এলাকার ভোটারদের মাঝে উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
উল্লেখ্য, গত ২০১৪ সনের ২জুন নাইক্ষ্যংছড়ি সদর ইউপি নির্বাচনে চশমা প্রতীক নিয়ে নির্বাচিত হন আলহাজ্ব আবু সৈয়দ। চলতি বছর ২১ ফেব্রুয়ারী নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্জ আবু সৈয়দ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলে চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষনা করা হয়। এছাড়াও ২৩ এপ্রিল দোছড়ি ইউনিয়নের ৭নং ওয়ার্ডে দুই ইউপি সদস্যের সমর্থকদের মধ্যে সংঘর্ষের কারণে ওই কেন্দ্রটি স্থাগিত করা হয়েছিল।