ইয়াবার আগ্রাসন রোধে কঠোর পদক্ষেপের সিদ্ধান্ত

876543.jpg

নিজস্ব প্রতিনিধি, উখিয়া |
উখিয়া উপজেলা প্রশাসনের মাসিক আইন শৃংখলা সভায় উপস্থিত সদস্যরা উখিয়া সর্বত্র সম্প্রতি ইয়াবা নামক মাদকের বেপরোয়া আগ্রাসনের ক্ষোভ প্রকাশ করে দ্রুত তা নির্মূলে সমম্বিত উদ্যোগের মাধ্যে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়েছে। সীমান্তে যে কোন ধরনের মাদক সহ চোরাচালান ঠেকাতে বিজিবি, পুলিশ সহ সংশ্লিষ্টদের আন্তরিকতার সাথে কঠোর ভূমিকা পালনের সিদ্বান্ত নেওয়া হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন থেকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ সাংবাদিক সহ সকলে একমত পোষন করে যে কোন মূল্যে উখিয়া সহ পুরো কক্সবাজারকে ইয়াবা মুক্ত করার দৃঢ প্রত্যয় ব্যক্ত করা হয়। বক্তারা সরকারের প্রতি দাবি জানিয়ে বলেন, সমুদ্র পথে মানব পাচারের মত জঘন্য অপরাদ, জঙ্গির মত মানবতার বিরোধী অপরাত যে ভাবে কঠোর হস্তে নিয়ন্ত্রন করেছে তার চেয়ে আরোও বেশী কঠোরতা অবলম্বন করে ইয়াবার আগ্রাসন রোধ করা না হলে তা দেশের সর্বত্র কিশোর, যুবক সহ সব বয়সী লোকজনদের নিকট ভাইরাস আকারে ছড়িয়ে পড়বে। সভায় পর্যটন এলাকা হিসাবে দেশ বিদেশে খ্যাত কক্সবাজারকে মাদকের ছোবল থেকে রক্ষা করতে আইন শৃংখলা সভায় সকলে একমত পোষন করে মাদক মুক্ত উখিয়া তথা কক্সবাজার গড়ে তুলার সিদ্বান্ত গৃহীত হয়েছে। সভায় বিভিন্ন বক্তারা মাদক পাচারকারী যারা গাড়ী বাড়ি, জায়গা জমির মালিক হয়েছে তালিকা করে তাদের অবৈধ এসব সম্পদ বাজেয়াপ্ত করার দাবি জানানো হয়। সভায় উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ও পল্লী বিদ্যুৎ সমিতির সেবার নামে অনিয়ম ও গণহয়রানির বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে ব্যবস্থা নেওয়ার জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট দাবি জানানো হয়।
সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উখিয়া আওয়ামীলীগ সভাপতি ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সাবেক সভাপতি ও কবি আদিল চৌধুরী, উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের, উখিয়া কৃষি অফিসার মোঃ শরিফুল ইসলাম, জালিয়াপালং ইউপি চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, রতœাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম, পালংখালী ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী, উখিয়া প্রেস ক্লাব সভাপতি রফিকুল ইসলাম,ইউপি সদস্য বখতিয়ার আহমদ, মুক্তিযোদ্ধা কমান্ডার পরিমল বড়–য়া, পালংখালী, বালুখালী, মরিচ্যা, রেজু বিজিবি বিওপি ক্যাম্প কমান্ডারগণ ও আনসার ও ভিডিপি প্রতিনিধি প্রমুখ। পূর্বাহ্নে মাসিক চোরাচালান প্রতিরোধ কমিটির সভা, সন্ত্রাস ও জঙ্গি প্রতিরোধ কমিটি সভা এবং পরবর্তীতে উপজেলা দূর্গা পুঁজা কমিটির পৃথক সভা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।