নাইক্ষ্যংছড়িতে উপ-নির্বাচন ৩১ অক্টোবর

Election-120151213104921.jpg

গণ বিজ্ঞপ্তি ও ওয়েবসাইটে তফসিল ঘোষণা

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকেঃঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নে স্থগিত হওয়া একটি ওয়ার্ডসহ সদর ইউপির চেয়ারম্যান পদে উপ নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার ২৬ সেপ্টম্বার ভোট গ্রহণের সময় নির্ধারণ করে দেশের মোট ৪০৭ ইউপির সাথে এ তফসিল ঘোষনা করা হয়েছে। নির্বাচন কমিশনের ওয়েবসাইটে ও উপজেলা নির্বাচন কার্যালয়ের গণ বিজ্ঞপ্তি প্রেক্ষিতে ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৬ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ৭ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ১৪ অক্টোবর এবং নির্বাচন ৩১ অক্টোবর। ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব ফরহাদ আহাম্মদ খানের সাক্ষরিত তথ্যে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
উল্লেখ্য, গত ২০১৪ সনের ২জুন নাইক্ষ্যংছড়ি সদর ইউপি নির্বাচনে চশমা প্রতীক নিয়ে নির্বাচিত হন আলহাজ্ব আবু সৈয়দ। চলতি বছর ২১ ফেব্রুয়ারী নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্জ আবু সৈয়দ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলে চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষনা করা হয়। এছাড়াও ২৩ এপ্রিল দোছড়ি ইউনিয়নের ৭নং ওয়ার্ডে দুই ইউপি সদস্যের সমর্থকদের মধ্যে সংঘর্ষের কারণে ওই কেন্দ্রটি স্থাগিত করা হয়েছিল। উপজেলা নির্বাচন অফিসার উদয় ত্রিপুরা তফসিলের প্রেক্ষিতে ৩১ অক্টোবর উপ নির্বাচন অনুষ্টিত হবে বলে সত্যতা নিশ্চিত করেন।এ উপলক্ষে সব ধরনের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
এদিকে, আগামী ৩১ অক্টোবর নাইক্ষ্যংছড়ি সদর ইউপিতে নির্বাচন হওয়ার খবর ছড়িয়ে পড়লে এলাকার সম্ভাব্য প্রার্থীদের মাঝে উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। নির্বাচন নিয়ে এখন চায়ের দোকান, বাস ষ্টান্ডসহ নাইক্ষ্যংছড়ি সদরের সব জায়গাতেই আলোচনা, সমালচনার ঝড় বইছে, কে আসবে এই স্বল্পসময়ের জন্য সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসাবে? কে দিবেন গুরুত্বপূর্ণ ১নং নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের নেতৃত্ব? সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ফেইসবুকে ষ্ট্যাটাস দিয়ে আসন্ন উপ নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়টি ভোটারদের মাঝে অবহিত করা হচ্ছে।
প্রসঙ্গত:, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ এলাকায় মোট ভোটার রয়েছে ৯ হাজার ১২৬জন। তার মধ্যে পুরুষ ৪হাজার ৭৯০ ও মহিলা ভোটার ৪হাজার ৩৭২ জন।