নাইক্ষ্যংছড়ি সদর ইউপিতে বইছে উপ-নির্বাচনী হাওয়া

Election-120151213104921.jpg

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকেঃঃ
নাইক্ষ্যংছড়িতে উপ- নির্বাচনের তফসিল ঘোষণার অপেক্ষায় সদর ইউনিয়ন ভোটারেরা । আজ না হয় কাল তফসীল ঘোষণা আভাস নির্বাচন অফিস সূত্রে। তবে সময় ঘনিয়ে আসা আর নির্বাচন কমিশনের আভাসের প্রেক্ষিতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নে (ইউপি) বইছে উপ-নির্বাচনী হাওয়া। ইতোমধ্যে চেয়ারম্যান প্রার্থী হতে ইচ্ছুক রাজনৈতিক নেতা এবং অনুসারীদের দৌড়ঝাঁপও শুরু হয়েছে। দলীয় মনোনয়ন যুদ্ধে জয়ী হওয়ার জন্য সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা প্রাণপন চেষ্টা চালাচ্ছেন।
জানা গেছে, ২০১৪ সনের ২জুন নাইক্ষ্যংছড়ি সদর ইউপি নির্বাচনে চশমা প্রতীক নিয়ে নির্বাচিত হন আলহাজ্ব আবু সৈয়দ। দায়িত্বপালন কালীন গত ২১ ফেব্রুয়ারী হৃদরোগে আক্রান্ত হয়ে আলহাজ আবু সৈয়দের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় উপ-নিবাচন অনুষ্টিত হচ্ছে। এদিকে উপ-নির্বাচন নিয়ে এখন চায়ের দোকান, বাস ষ্টান্ডসহ নাইক্ষ্যংছড়ি সদরের সব জায়গাতেই আলোচনা, সমালচনার ঝড় বইছে, কে আসবে এই স্বল্পসময়ের জন্য সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসাবে? কে দিবেন গুরুত্বপূর্ণ ১নং নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের নেতৃত্ব? তবে এখন পর্যন্ত জনমত জরিপে দ্বিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে উপজেলা আওয়ামী লীগের ত্যাগী ও সাবেক ছাত্রলীগনেতা তছলিম ইকবাল চৌধুরী এবং বিএনপির প্রার্থী হিসাবে উপজেলা বিএনপিনেতা আরেফ উল্লাহ ছুট্টু এগিয়ে রয়েছেন বলে আভাস রাজনৈতীক মহলে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা উদয় ত্রিপুরা বলেন- মঙ্গলবার (২৭ সেপ্টম্বার) অথবা বুধবার (২৮ সেপ্টম্বার) নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে এবং গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত দোছড়ি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গন্ডগোলের কারণে স্থগিত ৭ নং ওয়ার্ডে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করার সম্ভাবনা রয়েছে। এ উপলক্ষে সব ধরনের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।