চকরিয়ায় ব্যাংকের চেক প্রতারণা মামলায় জাতীয় পাটি উপজেলা সম্পাদক গ্রেফতার

KKKKK.jpg

চকরিয়ায় গ্রেফতারকৃত জাতীয় পাটির নেতা সামসুল আলম।

এম.জিয়াবুল হক, চকরিয়া |
কক্সবাজারের চকরিয়ায় ব্যাংকের চেক প্রতারণা মামলায় পুলিশের অভিযানে জাতীয় পাটি উপজেলা সাধারণ সম্পাদক সামসুল আলমকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার রাতে থানার এসআই মহির উদ্দিন খাঁন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কাকারা ইউনিয়নের মাঝেরফাড়িস্থ অফিস থেকে জাতীয় পাটির ওই নেতাকে গ্রেফতার করেছেন। তার বিরুদ্ধে দায়ের করা চেক প্রতারণা মামলায় কক্সবাজার যুগ্ম জেলা জজ আদালতের বিচারক দুই লাখ টাকা জরিমাণা ও দুইমাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।
অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার এসআই মহির উদ্দিন খাঁন বলেন, চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের বাসিন্দা নজিবুল হক নামের এক ভুক্তভোগী বাদি হয়ে ২০১৩সালে জাতীয় পাটির নেতা সামসুল আলমের বিরুদ্ধে চেক প্রতারণার অভিযোগে একটি সিআর মামলা (নম্বর ৮৩০/১৩) দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানী শেষে আদালত বিবাদি সামসুল আলমের বিরুদ্ধে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড ও দুই লাখ টাকা জরিমাণার আদেশ দেন। তিনি বলেন, এরপর আদালত তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে একটি কপি চকরিয়া থানা পুলিশের কাছে প্রেরণ করেন। মুলত আদালতের গ্রেফতারী পরোয়ানামুলে শুক্রবার রাত আনুমানিক একটার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খাঁন বলেন, গ্রেফতারকৃত সামসুল আলমকে শনিবার সকালে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে পাঠানো হয়। আদালতের বিচারক জামিন না মঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।