বাইশারীতে গ্রাউসের উদ্যোগে শিশু সুরক্ষা কমিটির ত্রৈমাসিক সভা

99988.jpg

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকেঃঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে কিশোর-কিশোরী ক্ষমতায়ন প্রকল্পের শিশু সুরক্ষা কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ সেপ্টেম্বর সকাল ১০ টার সময় বাইশারী ইউনিয়ন পরিষদ হলরুমে গ্রাম উন্নয়ন সংগঠনের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।
ইউনিসেফ এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় গ্রাম উন্নয়ন সংগঠন “গ্রাউস” এর আয়োজনে ত্রৈমাসিক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী।
ইউনিয়ন কমিউনিটি মুবিলাইজার উলাথোয়াই চাকের পরিচালনায় সভাপতিত্ব করেন, গ্রাউস উপজেলা ম্যানেজার দিপু তংচংগ্যা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারী ইনচার্জ সোলেমান ভূঁইয়া, বাইশারী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হরিকান্ত দাস, বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ কামাল হোছাইন, পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ আলম, ইউপি সদস্যা সাবেকুন্নাহার, সেলিনা আক্তার বেবি, ইউপি সদস্য নুরুল আজিম, ধাবনখালী মারমার পাড়া সমাজ সেবক চাইগ্য মার্মা, চাক পাড়ার কারবারী উবাচিং চাক প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে শিশু সুরক্ষা কমিটির সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী বলেন, কিশোর-কিশোরীদের সুরক্ষায় সকলকে এগিয়ে আসার পাশাপাশি তারা কোন প্রকার অধিকার থেকে যেন বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান। তিনি আরো বলেন, শিশুরা যাতে কোন ধরনের শারীরিক, মানসিক নির্যাতনের শিকার না হয় সে বিষয়ে সকলের প্রতি লক্ষ্য রাখার পরামর্শ দেন। এতে আরো বক্তব্য রাখেন বাইশারী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হরিকান্ত দাস, বাইশারী সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব কামাল হোছাইন, গ্রাউস উপজেলা ম্যানেজার দিপু তংচংগ্যা, ইউপি সদস্যা সেলিনা আক্তার বেবি প্রমুখ।