সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন’কে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সংবর্ধনা

.jpg

সংবাদ বিজ্ঞপ্তি |
বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি জনাব সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত ও ইহার অধীনস্থ আদালত এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, কক্সবাজার এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও উহার অধীনস্থ আদালতসমূহ পরিদর্শন করেন। পরে অদ্য ২১ সেপ্টেম্বর বুধবার বিকেল ৩.০০ ঘটিকার সময় কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে বিজ্ঞ সদস্যগণের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ ইসহাক (জিপি)।

সভার শুরুতে এডভোকেট নেজামুল হক এর পবিত্র কোরআন তেলোয়াত মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক শুরু হয়। পরবর্তীতে আগত বিচারকবৃন্দগণকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সদস্য এডভোকেট এস.এম নুরুল ইসলাম, এডভোকেট এ.কে ফজলুল হক চৌধুরী (এপিপি), এডভোকেট এ.কে ফিরোজ আহমদ, এডভোকেট মোহাম্মদ মিজানুর রাশেদ, এডভোকেট মোহাম্মদ শামশুল হক, এডভোকেট ইকবালুর রশিদ আমিন, এডভোকেট ফাহিমা আকতার, এডভোকেট এ.কে.এম এরশাদ উল¬াহ, এডভোকেট কপিল উদ্দিন চৌধুরী, এডভোকেট নাজিম উদ্দিন।

প্রধান অতিথি বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি জনাব সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন বলেন- বার এবং বেঞ্চের মধ্যে সু-সম্পর্ক বজায় থাকলে মামলার জট কমে আসবে। জেলায় প্রায় ৭০ হাজার মামলার জট কমানো, আদালত সংখ্যা বৃদ্ধি এবং বিচারক শূন্যতা পূরণ করার বিষয়ে তিনি মাননীয় প্রধান বিচারপতির সহিত পরামর্শ করে তা সমাধান করবেন বলে আশ্বস্থ করেন।
এসময় বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম, নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (জেলা জজ) বিচারক মোঃ সাইফুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য এডভোকেট, সিরাজুল মোস্তফা, এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী, এডভোকেট আবুল কালাম আজাদ, এডভোকেট নুরুল ইসলাম (পিপি- নারী), এডভোকেট কামরুল হাসান।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির সহ-সভাপতি এডভোকেট মোহাম্মদ বদিউল আলম সিকদার, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ), এডভোকেট এ.কে ফজলুল হক চৌধুরী (এপিপি)।