বরিশালে লঞ্চডুবি: ১০ জনের মৃতদেহ উদ্ধার

lanchdub_25572_1474444286.jpg

অনলাইন ডেস্ক |
বরিশালের বানারীপাড়া উপজেলায় সন্ধ্যা নদীতে লঞ্চডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক নারীসহ ১০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত ১৭ জন নিখোঁজ রয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে উপজেলার সন্ধ্যা নদীর ভাঙনপাড়ে এ দুর্ঘটনা ঘটে।

ঘটনার পরপরই বানারীপাড়া ফায়ার সার্ভিসের ডুবুরিদল ও স্থানীয়রা উদ্ধার কাজ শুরু করেছেন বলে জানান বানারীপাড়া লঞ্চঘাটের টোল আদায়কারী শাজাহান।

তিনি জানান, সকাল সাড়ে ১০টার দিকে ইজারাদার লঞ্চঘাট থেকে ১৫ যাত্রী নিয়ে একটি লঞ্চ উজিরপুর হাবিবপুর যাচ্ছিল। পথে চাখারের কালীরবাজার এলাকায় পৌঁছে ওই লঞ্চটি কয়েকজন যাত্রী নামিয়ে আরো প্রায় ১০-১৫ জন যাত্রী তুলে যাত্রা শুরু করেন।

পরে লঞ্চটি দাসেরহাট বাজারে গিয়ে সন্ধ্যা নদীর ভাঙনপাড়ে দাঁড়ায়। এসময় যাত্রী নামাতে গিয়ে নদী ভাঙন ও স্রোতের কারণে লঞ্চটি ডুবে যায়। এরপরই কয়েকজন যাত্রী সাঁতরে তীরে ওঠে আসে। পরে এ ঘটনায় এক নারীর মৃতদেহ উদ্ধার করা হলেও এখনও ১৭ যাত্রী নিখোঁজ রয়েছে।

দুর্ঘটনায় কবলিত লঞ্চটির যাত্রী আলেয়া বেগম কান্না জড়িত কণ্ঠে বলেন, ওই লঞ্চটি প্রায় ২৫-৩০ জন যাত্রী নিয়ে ডুবে গেছে। আমি সাঁতরে পাড়ে উঠলেও আমার স্বামী জয়নাল হাওলাদার এখনো নিখোঁজ রয়েছে।

বরিশাল বানারীপাড়া উপজেলা ইউএনও শহিদুল ইসলাম জানান, ঘটনার পর স্থানীয় ডুবুরি ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ শুরু করে। বরিশাল ফায়ার সার্ভিসের ডুবুরিদলও ঘটনাস্থলে এসে উদ্ধার কাজে যোগ দিয়েছে।

বানারীপাড়ার ওসি জিয়াউল আহসান জানান, নদী ভাঙন ও প্রচণ্ড স্রোতের কারণে এ লঞ্চডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক নারীর মৃতদেহ উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ রয়েছে ২৪ জন। তাৎক্ষণিক নিখোঁজদের পরিচয় জানাতে পারেননি ওসি জিয়াউল।