মিয়ানমার বিদ্রোহী সংগঠন আরএসও সদস্যের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় মামলা

mamla-logo.jpg

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকেঃঃ
নাইক্ষ্যংছড়ির আশারতলী থেকে আটকৃত আরএসও সদস্য কবির হোসেনের বিরুদ্ধে থানায় মামলা করেছে বিজিবি। সোমবার ১৯ সেপ্টেম্বর আশারতলী বিজিবি ক্যাম্পের হাবিলদার কালাম বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলাটি রুজু করেন। এর আগে গত রবিবার বিকালে উপজেলার জামছড়ি এলাকায় সন্দেহ জনকভাবে ঘুরাঘুরির সময় আরএসও সদস্যসহ দুই জনকে আটক করে বাংলাদেশ বর্ডার গার্ড ৫০ বিজিবি’র নিয়ন্ত্রিত আশারতলী ক্যাম্পের সদস্যরা।
আশারতলী এলাকায় জনসম্মুখে জিজ্ঞাসাবাদে কবির হোসেন নিজেকে আরএসও’র সক্রিয় সদস্য হিসেবে পরিচয় দিয়েছিল। পরে তাকে বিজিবির রামু জোন সদরে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর সোমবার নাইক্ষ্যংছড়ি সোপর্দ করে এবং জিজ্ঞাসাবাদের পর স্থানীয় বাসিন্দা মো: আলী আকবরকে ছেড়ে দেয়।
মামলার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদ কবির জানান- অবৈধ অনুপ্রবেশ আইনে আটকৃত ব্যাক্তির বিরুদ্ধে মামলা রুজু করে বিজিবির হাবিলদার কালাম।
উল্লেখ্য, নাইক্ষ্যংছড়িতে গত রবিবার (১৮ সেপ্টম্বার) উপজেলার আশারতলী এলাকার জামছড়ি থেকে এক আরএসও সদস্যসহ দুইজনকে আটক করেছে বিজিবি। আটকৃতরা হলো আরএসও সদস্য কবির হোসেন (২৩)। সে মিয়ানমারের মংডু কামংচি এলাকার ছৈয়দ কাছিমের ছেলে। এছাড়াও তাকে সহযোগিতার দায়ে আশারতলী জামছড়ি এলাকার মো: আলী আকবর (২৫) নামে অপর একজনকে আটক করা হয়।