চকরিয়ায় ময়লা পরিস্কার, পানি নিস্কাশনে ড্রেইন নির্মাণ ও মাদক ব্যবসা বন্ধের দাবিতে মানববন্ধন

097876.jpg

এম.জিয়াবুল হক, চকরিয়া |
চকরিয়া উপজেলার বরইতলি ইউনিয়নের পহরচাঁদা কুতুব বাজারের জমাট ময়লা আবর্জনা অপসারণ করে পরিবেশ সুরক্ষা, পানি নিষ্কাশনের জন্য বাজারে দুই দিকে ড্রেইন নির্মাণ ও এলাকার আইনশৃঙ্খলার উন্নয়নে অবিলম্বে মাদক ব্যবসা বন্ধের দাবিতে এবার মানববন্ধন করেছে সচেতন এলাকাবাসি। গত ১৪ সেপ্টেম্বর বিকেলে স্থানীয় পহরচাঁদা আদর্শ সংঘ ও পাঠাগারের সদস্য এবং এলাকার সর্বস্থরের জনগনের অংশগ্রহনে কুতুব বাজারে অনুষ্টিত হয়েছে মানব বন্ধন ও র‌্যালি।
সংগঠনের আহ্বায়ক মোঃ শোয়াইবুল ইসলাম ও ইকলুর রহমান, সভাপতি আরশেদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু ইউসুফ র‌্যালি ও মানববন্ধনে নেতৃত্ব দেন। পরবর্তী বাজারে অনুষ্টিত সমাবেশে তারা বলেন, পহরচাঁদা আদর্শ সংঘ ও পাঠাগার সংগঠনটি ২০১১ সালে প্রতিষ্ঠার পর থেকে এলাকার দরিদ্র লোকজনের মেয়েদের বিবাহ কার্যে আর্থিক সহযোগীতা, বাল্য বিবাহ প্রতিরোধ, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদেরকে পাঠ্যবই ও উপ-বৃত্তি প্রদান করে আসছে। সংগঠনটি পাঠাগার প্রতিষ্টা করে প্রতিনিয়িত এলাকার লোকজনের মাঝে বই পড়ার সুযোগ-সুবিধা করে দিয়ে জ্ঞান অর্জনের ব্যবস্থা করেছেন।
বক্তারা বলেন, সামাজিক অনেক গুলো ভাল কাজের পাশাপাশি সংগঠনের সদস্যরা এলাকার বন্যা কবলিত মানুষের মাঝে খাবার ও বিশুদ্ধ পানি সরবরাহ করেন। এলাকার জনগনকে স্বাস্থ্য সম্মত রাখার স্বার্থে ইউনিয়নের বিভিন্ন গ্রামে ও কুতুব বাজারে পরিষ্কার পরি”ছন্নতা এবং বাজারের দুই পাশে ড্রেইনেজ ব্যবস্থা নির্মাণ ও বাজারে পরিবেশ রক্ষার স্বার্থে আলাদা মাছ বাজার করতে হবে। বিষয়টি উপজেলা প্রশাসন ও স্থানীয় ইউনিয়ন পরিষদের দৃষ্টি আকর্ষনের জন্যই মানববন্ধন কর্মসুচীর আয়োজন করা হয়। এসময় উপ¯ি’ত ছিলেন, সংগঠনের উপদেষ্টা- আবদুল হান্নান চৌধুরী, জাহাঙ্গীর আলম, সোহেল সিকদার, ব্যবসায়ী কুতুব উদ্দিন কোম্পানী, আইয়ুব খান মিন্টু, শহিদ মনির, সংগঠনের পক্ষে- আবু সাজ্জাদ নিশাত, বেলাল উদ্দিন, ফরহান আতিক নয়ন, ইয়াছিন আরাফাত, আশেক ইলাহি, ওয়াসিম আরাফাত, মোঃ সোহেল, মিনার, হাসান মাহামুদ প্রমুখ। #