উখিয়ায় ৩৫ বিসিএস-এ ক্যাডারদের সংবর্ধনা সভায় বক্তারা… দেশ সেবায় নিজের মেধা শক্তিকে বিনিয়োগ করতে হবে

bbbbb‡‡‡yyy.jpg

রফিক মাহামুদ, উখিয়া |
দেশকে ভালবেসে নিজের মেধা শক্তি বিনিয়োগ করে উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে তুলে ধরার জন্য ৩৫তম বিসিএস ক্যাডার উত্তীর্ণ শিক্ষার্থীদের একান্ত দায়িত্ব ও কর্তব্য বলে উল্লেখ করেছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিন।
১৬ সেপ্টেম্বর বিকাল ৫টায় উপজেলার কোটবাজারস্ত চৌধুরী মার্কেটের ৩য় তলায় জ্ঞানবৃক্ষ অডিটরিয়ামে উখিয়ার সর্বস্তরের ছাত্র সমাজ কর্তৃক আয়োজিত মেধাবী সংবর্ধনা অনুষ্ঠানে আলোচনা সভায় তিনি একথা বলেন।
এসময় তিনি আরো বলেন, শুধু ৩৫ তম বিসিএস নয় যারা বাংলাদেশ সিভিল সার্ভিস সদস্য হওয়ার সুযোগ পেয়েছেন তাদের যেমন রাষ্ট্র পরিচালনার দায়িত্ব রয়েছে তেমনি জনগণের সেবায় নিয়োজিত থাকা ও তাদের একান্ত দায়িত্ব ও কর্তব্য। তাছাড়া আজকে যারা বাংলাদেশের লোভনীয় ও সর্বোচ্চ পদমর্যাদায় অধিষ্টিত হওয়ার সুযোগ পেয়েছে তারা সকলেই নিজের মেধা শক্তির পরিচয় দিয়ে রাত দিন পরিশ্রম করে দেশ সেবায় নিয়োজিত হওয়ার সুযোগ পেয়ে আমরা গর্ভীত ও আনন্দিত আমি তাদের উত্তরাত্তোর সফলতা কামনা করছি।
সময় আলোচিত ব্যক্তি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সিনিয়র সহকারী জেলা জজ তাউহিদা আক্তার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি কবি ও সাহিত্যিক আদিল চৌধুরী, চট্টগ্রাম সরকারী সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোজাফফর আহম্মদ, জেলা ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক রাশেল চৌধুরী, ভালুকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসান জামাল, উখিয়া-টেকনাফ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন ডুসাট সভাপতি জামাল উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিফাত।
৩৫ তম বিসিএস এ উত্তীর্ণ ক্যাডারদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ ক্যাডার কামরুল ইসলাম সুমন, শিক্ষা ক্যাডার মুহিব উল্লাহ, ওবাইদুল হক জুবেল, স্বাস্থ্য ক্যাডার ডাঃ মেরাজ হোসেন চয়ন।
উপজেলা ছাত্রলীগের সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মকবুল হোসেন মিতুনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন আবুল কাশেম নুর জাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর কবির, মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, উখিয়া উপজেলা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জগনাথ বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।
এসময় উখিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল্লাহ শাহীন।