মহেশখালীতে পুলিশ-ডাকাত বন্দুকযুদ্ধ, আহত ৩

moheskhali_24937_1473611224.jpg

অনলাইন ডেস্ক |
কক্সবাজারের মহেশখালীতে রোববার রাতে ডাকাতদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে।

এতে এক ডাকাত গুলিবিদ্ধসহ দুই পুলিশ সদস্য আহত হয়েছে। পরে সেখান থেকে ডাকাদের ফেলে যাওয়া অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। রোববার রাত সাড়ে ৮টার দিকে মাতারবাড়ি সড়কে ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

অভিযানের নেতৃত্বে থাকা কালামার ছড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই বোরহান উদ্দিন ঘটনাস্থল থেকে যুগান্তরকে জানান, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্ততি নিচ্ছিল এমন খবরে পুলিশ অভিযান চালায়।

চালিয়াতলী-মাতারবাড়ি সড়কে রাত সাড়ে আটটার দিকে চিতাখোলার উত্তরে সড়কের একটি অংশে ব্যারিকেট দিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল ডাকাতরা। এসময় খবর পেয়ে দ্রুত ওই এলাকায় অভিযান চালায় পুলিশ।

পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়ে ডাকাতরা। এসময় পুলিশও পাল্টা গুলি চালায়। ঘটনাস্থলেরই পুলিশের দুই সদস্য আহত হয়। একপর্যায়ে পুলিশের বন্দুকযুদ্ধ ঘটনাস্থলেই আলোচিত ডাকাত সর্দার কবির আহমদ (৩০) গুলিবিদ্ধ হয়।

তার হাতে গুলি লাগে বলে পুলিশ জানায়। এসময় খবর পেয়ে মহেশখালী থানার ওসি বাবুল চন্দ্র বনিকের নেতৃত্বে পুলিশের আরো একটি ইউনিট ওই এলাকায় পৌঁছে।

এক পর্যায়ে পুলিশের অভিযানের মুখে অন্য ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হলেও গুলিবিদ্ধ ডাকাত সর্দার কবিরকে পুলিশ মুমূর্ষু অবস্থায় গ্রেফতার করতে সক্ষম হয়।

এসময় তার কাছ থেকে একটি লাইটার গান ও ২ রাউন্ড তাজা কর্তুজ উদ্ধার করা হয়। আটক ডাকাতকে থানায় নিয়ে আসা হয়। তার বিরুদ্ধে খুন ও ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে বলে ওসি জানিয়েছেন।