হ্নীলায় রোহিঙ্গা চালককে ছুরিকাঘাত করে টমটম ছিনতাই ; হাসপাতালে মৃত্যু

: নুরুল করিম রাসেল
প্রকাশ: ৪ years ago

হুমায়ূন রশিদ : হ্নীলায় বাড়ি ফেরার পথে দূবৃর্ত্ত চক্র এক রোহিঙ্গা চালককে ছুরিকাঘাত করে টমটম ছিনিয়ে নিয়েছে। অপর এক চালকের সহায়তায় ছুরিকাঘাত চালককে এনজিও হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জানা যায়, ১৯জুন রাত পৌনে ১০টারদিকে হ্নীলা ষ্টেশন হতে লেদা ২৪নং রোহিঙ্গা ক্যাম্পের (এফসিএন নং-৪০২৮৯৮) বøক নং-বি, রোম নং-২০ এর বাসিন্দা হামিদ হোছাইনের পুত্র টমটম চালক সলিম উল্লাহ (১৮) খালি গাড়ি নিয়ে ক্যাম্পে যাচ্ছিল। ফেরার পথে সৌর বিদ্যুৎ সংলগ্ন আলীখালী রাস্তার মাথায় পৌঁছলে একদল দূবৃর্ত্ত গতিরোধ করে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে প্রধান সড়কে রক্তাক্ত অবস্থায় ফেলে দিয়ে টমটমটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। কিছুক্ষণ পর আরো একটি টমটম আসার সময় রক্তাক্ত এই চালককে দেখতে পেয়ে দ্রæত উদ্ধার করে লেদা আইএমও হাসপাতালে দিয়ে চলে যায়। এই খবর পেয়ে স্থানীয় রোহিঙ্গারা জড়ো হয়ে হাসপাতালে এক নজর দেখার জন্য ছুটে যায়। রাত ১০টা ২৫মিনিটে ঐ রোহিঙ্গা টমটম চালক মৃত্যুবরণ করে। এই রিপোর্ট লেখা পর্যন্ত মৃতদেহ হাসপাতালে রয়েছে। লেদা রোহিঙ্গা ক্যাম্পের বøক মাঝি মোঃ ইলিয়াছ এই ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এই ব্যাপারে রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বে নিয়োজিত পুলিশ ফাঁড়ির আইসির বক্তব্য জানতে একাধিক বার ফোন করেও রিসিভ না হওয়ায় কোন ধরনের বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, এই ন্যাক্কারজনক ঘটনার পেছনে কি কোন রোহিঙ্গাদের সাথে বিরোধ নাকি পেশাদার দূবৃর্ত্তরা ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।